Alia on Pathaan

‘ব্রহ্মাস্ত্র’র সাফল্যকে ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’, শাহরুখের কাছ হেরে কী বললেন আলিয়া ভট্ট?

‘পাঠান’ ঝড়ের কাছে হার ‘ব্রহ্মাস্ত্র’-এর। শাহরুখের কাছে হার প্রসঙ্গে প্রতিক্রিয়া আলিয়া ভট্টের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৪
Share:

‘পাঠান’-এর সাফল্যের কাছে পরাস্ত ‘ব্রহ্মাস্ত্র’। ফাইল চিত্র।

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। তার পর থেকে দেশ জুড়ে শুধুই ‘পাঠান’ উন্মাদনা।মুক্তির পর থেকে গোটা দুনিয়ার বক্স অফিসে ‘পাঠান’ ঝড়। দেশ ও বিদেশ মিলিয়ে ইতিমধ্যেই ৫৫০ কোটি টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে শাহরুখের ছবি।। নিজের রেকর্ড নিজেই ভাঙছে এই ছবি। হিন্দি সিনেমার ইতিহাসে সর্বকালীন সেরা ছবি ব্যবসায়িক নিরিখে। অতিমারির পরবর্তী সময় দক্ষিণী ছবির আধিপত্যে খানিকটা ব্যাকফুটে চলে যায় বলিউড। তবে যে কটি হাতেগোনা ছবি করোনার পর প্রযোজক-পরিচালকদের মুখে হাসি ফোটায় তার মধ্যে ‘ব্রহ্মাস্ত্র’ ছিল অন্যতম সফল ছবি। আলিয়া ভট্ট, রণবীর কপূর অভিনীত এই ছবি মুক্তির দিনে ব্যবসা করেছিল ৩৬ কোটি। সেই রেকর্ড ভেঙে দেয় ‘পাঠান’।

Advertisement

মুক্তির দিনই ৫০ কোটির লক্ষ্মীলাভ হয়েছে ‘পাঠান’-এর। দু’বছর পর ফের জন্য ঘুরে দাঁড়াল বলিউড। ‘পাঠান’-এর সাফল্যের কাছে পরাস্ত ‘ব্রহ্মাস্ত্র’। কিন্তু এই হার কী ভাবে দেখছেন তিনি? প্রতিযোগিতা অনুভব করেন কি রণবীর-ঘরনি? সম্প্রতি এক অনুষ্ঠানে এসে আলিয়া জানান, তিনি ভীষণ খুশি ‘পাঠান’-এর সাফল্যে। আলিয়ার কথায়, ‘‘সব ছবির উচিত অন্য ছবির রেকর্ডকে ছাপিয়ে যাওয়া।’পাঠান’-এর মতো ছবি শুধু ব্লকবাস্টার নয়, সব থেকে বড় ব্লকবাস্টার হোক সেটাই চাইব।’’

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ ছবি ‘পাঠান’। এই ছবিতে র এজেন্টের ভূমিকায় দেখা গিয়েছে শাহরুখকে। ছবির খলনায়ক জন আব্রাহাম। এ ছাড়াও অন্যতম আকর্ষণ দীপিকা পাড়ুকোন। অ্যাকশনে ভরপুর এই ছবি দেখতে সিনেমা হলের বাইরে উপচে পড়ছে ভিড়।

Advertisement

শাহরুখের শেষ কিছু ছবিতে প্রত্যাশিত সাফল্য ছিল না। তাই ‘পাঠান’-এর বক্স অফিসের রোজগার নিয়েও আশঙ্কিত ছিলেন কেউ কেউ। তবে ছয় দিনের শেষে সে সব আশঙ্কা যে অতীত, বক্স অফিসের পরিসংখ্যান সে কথাই জানান দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন