Bollywood Scoop

শাহরুখ-সলমনকে এক সুতোয় বাঁধছেন! পরিচালক সিদ্ধার্থ আনন্দের পারিশ্রমিকের অঙ্ক জানেন?

যশরাজ ফিল্মসের চোখধাঁধানো স্পাই ইউনিভার্স! সেই ইউনিভার্সে হাত মিলিয়েছেন শাহরুখ খান ও সলমন খান। তবে পর্দায় দুই খানের জুটির নেপথ্যের কারিগর আদতে পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৫:০০
Share:

বলিউড অভিনেতা শাহরুখ খান এবং সলমন খান। ছবি: সংগৃহীত।

বলিউডে চলতি বছরটা শুরু হয়েছে ব্লকবাস্টার ছবির মাধ্যমে। ‘পাঠান’-এর সৌজন্যে প্রেক্ষাগৃহে ফিরেছেন দর্শক। বক্স অফিস ব্যবসার অঙ্কেই মিলেছে তার প্রমাণ। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে যশরাজ ফিল্মসের ‘পাঠান’। ‘পাঠান’-এর পর এ বার ‘টাইগার ৩’-এর জন্য কোমর বেঁধে নেমেছে ওয়াইআরএফ। ‘পাঠান’-এর মতো ‘টাইগার ৩’ ছবিতেও এক ফ্রেমে ধরা দিতে চলেছেন শাহরুখ খান ও সলমন খান। শাহরুখ ও সলমনের যুগলবন্দি প্রেক্ষাগৃহে মন টেনেছিল দর্শক ও দুই তারকার অনুরাগীদের। সিনেপর্দার কর্ণ-অর্জুন জুটির সেই জনপ্রিয়তাকেই কাজে লাগাতে চাইছেন যশরাজ কর্তা আদিত্য চোপড়া। পাশাপাশি, ‘পাঠান’ ও ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবির সাফল্যের ফলে অ্যাকশন ঘরানার দিকেই আজকাল বেশি ঝুঁকছে ওয়াইআরএফ। ‘টাইগার ৩’-এর পর এ বার ‘পাঠান ভার্সেস টাইগার’ ছবির পরিকল্পনা করেছেন আদিত্য চোপড়া। চূড়ান্ত হয়ে গিয়েছে ছবির পরিচালকও। ‘পাঠান’-এর পরিচালক সিদ্ধার্থ আনন্দের হাতেই থাকছে ‘পাঠান ভার্সেস টাইগার’ ছবির রাশ। ছবির জন্য পারিশ্রমিক হিসাবে কত টাকা পাচ্ছেন সিদ্ধার্থ? সেই টাকার অঙ্ক জানলে তাক লেখে যাবে!

Advertisement

বলিউডে চলতি বছরটা শুরু হয়েছে ব্লকবাস্টার ছবির মাধ্যমে। ‘পাঠান’-এর সৌজন্যে প্রেক্ষাগৃহে ফিরেছেন দর্শক। বক্স অফিস ব্যবসার অঙ্কেই মিলেছে তার প্রমাণ। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে যশরাজ ফিল্মসের ‘পাঠান’।

খবর, ‘পাঠান’-এর সাফল্যের পরেই নিজের দর বাড়িয়ে নিয়েছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। তার উপরে শাহরুখ ও সলমনের মতো দুই তাবড় তারকাকে এক ছবিতে পরিচালনা করার দায়িত্ব। সিদ্ধার্থের পারিশ্রমিকের ক্ষেত্রে তাই কোন খামতি রাখতে চাইছে না যশরাজও। শোনা যাচ্ছে, ‘পাঠান ভার্সেস টাইগার’ ছবির জন্য প্রায় ৪০ কোটি টাকা পারিশ্রমিক পাচ্ছেন সিদ্ধার্থ। বলিউডে এখনও পর্যন্ত এক জন পরিচালকের পারিশ্রমিক হিসাবে এই অঙ্কই সর্বোচ্চ। হৃতিক রোশনের ‘ওয়ার ২’ ছবির জন্য অয়ন মুখোপাধ্যায় পাচ্ছেন ৩২ কোটি টাকা।

Advertisement

দক্ষিণী পরিচালক অ্যাটলির ‘জওয়ান’ ছবির কাজ শেষে করে রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ ছবির শুটিংয়ে ফিরবেন শাহরুখ খান। অন্য দিকে, আগামী বছর ইদের ছবির জন্য কর্ণ জোহর ও ধর্ম প্রোডাকশন্‌স-এর সঙ্গে হাত মিলিয়েছেন সলমন খান। দুই ছবির কাজ এগিয়ে রাখার পরেই ‘পাঠান ভার্সেস টাইগার’-এর সেটে দেখা মিলবে বলিউডের দুই তাবড় তারকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন