বলিউডের উপর অভিমানী কাদের

বলিউডের বহু বিখ্যাত সংলাপ তাঁর কলম থেকে বেরিয়েছে। নেগেটিভ বা কমিক রোলে তাঁর অভিনয় দর্শকদের অকুণ্ঠ প্রশংসা কুড়িয়েছে। অথচ, সেই কাদের খানকেই কি না ব্রাত্য করে রেখেছিল বলিউড! প্রবীণ এই অভিনে‌তার কিন্তু তেমনই অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৫ ০০:০০
Share:

বলিউডের বহু বিখ্যাত সংলাপ তাঁর কলম থেকে বেরিয়েছে। নেগেটিভ বা কমিক রোলে তাঁর অভিনয় দর্শকদের অকুণ্ঠ প্রশংসা কুড়িয়েছে। অথচ, সেই কাদের খানকেই কি না ব্রাত্য করে রেখেছিল বলিউড! প্রবীণ এই অভিনে‌তার কিন্তু তেমনই অভিযোগ। হাঁটুর সমস্যা তো বটেই, সার্বিক অসুস্থতার জন্য মাঝে দীর্ঘদিন কাদের খান কাজ করতে পারেননি। কিন্তু সেই সময়ে কেউ তাঁর খোঁজখবর নেননি। এমনকী, তাঁর সঙ্গে কেউ কাজ পর্যন্ত করতে চাননি বলে অভিযোগ করেছেন তাঁর। শেষবার সোনাক্ষী সিংহ ও অর্জুন কপূর অভিনীত ‘তেভর’-এ দেখা গিয়েছিল তাঁকে। তবে আপাতত তাঁর হাতে একেবারে কাজ নেই, এমনও নয়। ‘ওয়েলকাম ব্যাক’, ‘হিরো’ এবং ‘হেরা ফেরি ৩’-এ তাঁকে দেখা যাবে বলে শোনা যাচ্ছে। এ ছাড়া ১৯৮১ সালের ছবি ‘শামা’-র রিমেক করতে চান কাদের। সেই ছবির চিত্রনাট্য লেখার কাজ চলছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন