Kanchan-Sreemoyee Marriage

এক জন ‘ডিভোর্সি’কে তাঁর পরিচিতি দিয়ে বিচার করে ভুল করেছি, কাঞ্চন প্রসঙ্গে বললেন পিঙ্কি

৬ মার্চ কাঞ্চন-শ্রীময়ীর বৌভাতের অনুষ্ঠান। তার আগে আনন্দবাজার অনলাইনের কাছে কাঞ্চন প্রসঙ্গে অকপট স্বীকারোক্তি অভিনেতার প্রাক্তন স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৬:০৬
Share:

(বাঁ দিকে) কাঞ্চন মল্লিক এবং শ্রীময়ী চট্টরাজ। পিঙ্কি বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

৬ মার্চ কাঞ্চন–শ্রীময়ীর বৌভাতের অনুষ্ঠান। সমাজমাধ্যমে এখন রীতিমতো ভাইরাল কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের অনুষ্ঠানের নানা মুহূর্ত। এই সময় কী করছেন কাঞ্চনের প্রাক্তন স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়? আনন্দবাজার অনলাইনের মাধ্যমে সরাসরি নাম না করে একরকম ভাববাচ্যে কাঞ্চন-শ্রীময়ীকে শুভেচ্ছা জানালেন পিঙ্কি। বললেন, ‘‘ওঁদের জন্য শুভেচ্ছা।’’ একই সঙ্গে নিজের ভুল মেনে নিয়ে জানালেন, তাঁর কাঞ্চনকে বিয়ে করা ছিল ভুল সিদ্ধান্ত।

Advertisement

মালাবদলের সময়ে‌ ফ্রেমবন্দি কাঞ্চন-শ্রীময়ী। ছবি: সংগৃহীত।

কাঞ্চন-শ্রীময়ীর জীবনের অনন্দোজ্জ্বল মুহূর্ত ও দাম্পত্যের নানা ছবিতে ভরে আছে সমাজমাধ্যম। ২৩ দিন আগে আলাদা হয়েছেন কাঞ্চন-পিঙ্কি। ‘সংসার সুখের হয় রমণীর গুণে’ ধারাবাহিকে কাজ করতে‌ গিয়ে আলাপ দু’জনের। সেই সময় প্রথম বিয়ে থেকে বেরিয়ে এসেছেন কাঞ্চন। অল্প দিনের মধ্যেই কাঞ্চনের প্রেমে পড়ে যান পিঙ্কি। মাত্র তিন-চার মাস প্রেম করেই অভিনেতাকে বিয়ের সিদ্ধান্ত নেন পিঙ্কি। আনন্দবাজার অনলাইনের কাছে আফসোস, ‘‘আর একটু সময় নিয়ে বিয়ে করা উচিত ছিল আমার। কারণ কঠিন সময়ে পড়লে তবেই এক জন মানুষ আর এক জন মানুষকে চিনতে পারে।’’

ছেলের সঙ্গে পিঙ্কি। ছবি: সংগৃহীত।

তার পরেই রীতিমতো বিয়ে নিয়ে পড়াশোনা করেছেন পিঙ্কি। সেই অভিজ্ঞতা থেকেই তাঁর মনে হয়েছে, বিয়ে নিয়ে পড়াশোনা ও গবেষণা জরুরি। ‘‘কোনও বিবাহবিচ্ছিন্ন পুরুষের বাহ্যিক রূপ দেখে তাঁকে বিয়ে করা উচিত নয়,’’ যোগ করলেন পিঙ্কি।

Advertisement

কিন্তু পিঙ্কি একা নন। কাঞ্চন ও তাঁর মাঝে রয়েছে ৯ বছরের ওশ। বাবার কথা কি আজও বলে ওশ ? এই প্রশ্নে পিঙ্কির জবাব, ‘‘আসলে বাবা-মায়ের সম্পর্ক থাকবে কি না, সেটা নির্ভর করে সন্তানের উপর। আমার সন্তান সেটা চায় না। ওর বাবার প্রতি কোনও রাগ নেই। আমি আর ওশ একটা টিম। আমরা দু’জনেই চাই উনি ভাল থাকুন। জীবনে শান্তিপূর্ণ সহাবস্থানই প্রয়োজন।’’

কাঞ্চনের সঙ্গে সম্পর্ক ভাঙলেও তাঁর বাবা কার্তিক মল্লিকের কথা ফিরে ফিরে এসেছে পিঙ্কির কথায়। তাঁর মতে ছেলে ওশের মধ্যে নাকি কাঞ্চনের বাবা কার্তিক মল্লিককেই খুঁজে পান তিনি। পিঙ্কির কথায়, ‘‘আমার শ্বশুর ছিলেন আমার চা-কফি খাওয়ার সঙ্গী। আমাকে ডাকতেন ‘বিনি’ নামে। এমন সৌম্যকান্তি পুরুষ, এমন মৃদুভাষী মানুষ আমি খুব কম দেখেছি।’’ ধারাবাহিকে কাজ করেও ওশকে যথেষ্ট সময় দিয়ে নিজের মতো করে মানুষ করতে চান পিঙ্কি। রাগ-অভিমান পেরিয়ে ওশকে নিয়ে ‘সিঙ্গল মাদার’ হয়ে থাকার যাত্রা শুরু করলেন পিঙ্কি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন