salman khan

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় ভুল তথ্য পেশ করায় ক্ষমা চাইলেন সলমন খান

সরকারি আইনজীবী দাবি করেছেন, তদন্তকে ভুল পথে চালিত করার অপরাধে সলমনের বিরুদ্ধে নয়া মামলা হওয়া উচিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৯
Share:

সলমন খান

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় ভুল তথ্য দিয়েছিলেন সলমন খান। হলফনামার গাফিলতি ধরা পড়তেই আদালতের কাছে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা। আগামী বৃহস্পতিবার ওই মামলার চূড়ান্ত রায় শোনাবে আদালত।

Advertisement

২০০৩ সালে জোধপুরের এক আদালতে সলমন একটি হলফনামা জমা দিয়েছিলেন। সম্প্রতি তাতে ভুল তথ্য ধরা পড়েছে। মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে অভিনেতা সেই শুনানিতে উপস্থিত হন। তাঁর আইনজীবী হস্তিমাল সারস্বত আদালতকে জানিয়েছেন, ওই হলফনামাটি ভুল করে জমা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য অভিনেতাকে ক্ষমা করে দেওয়া হোক।

হলফনামায় জানানো হয়েছিল, সলমনের লাইসেন্স হারিয়ে গিয়েছে। তিনি এ নিয়ে বান্দ্রা পুলিশের কাছে একটি এফআইআর করেছিলেন। কিন্তু আদপে তা পুনর্নবীকরণের জন্য পাঠানো হয়েছিল। সারস্বতের দাবি, ২০০৩ সালে এই হলফনামা জমা করার সময়ে অভিনেতা অত্যন্ত ব্যস্ত ছিলেন। তাই এই ভুলটি হয়ে গিয়েছিল।

Advertisement

তবে সরকারি আইনজীবী ভবানী সিংহ ভাটি দাবি করেছেন, তদন্তকে ভুল পথে চালিত করার অপরাধে সলমনের বিরুদ্ধে নয়া মামলা হওয়া উচিত।

১৯৯৮ সালে জোধপুরের এক গ্রামে দু’টি কৃষ্ণসার হরিণ ‘শিকার’ করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন সলমন। অস্ত্র আইনে তাঁকে তাঁর লাইসেন্স জমা করে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। তার পরেই তিনি ওই হলফনামাটি জমা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন