Ponniyin selvan

১৫ দিনে ৪৫০ কোটি! ‘বিক্রম’কে পিছনে ফেলে দক্ষিণের নতুন রেকর্ড গড়ল ‘পোন্নিয়িন সেলভান ১’

দু’সপ্তাহেই ৪৫০ কোটি তুলে নিল ‘পোন্নিয়িন সেলভান ১’। সপ্তাহান্তেও প্রেক্ষাগৃহ ভরা থাকছে। দর্শকের মন জয় করে নিয়ে বক্স অফিসে ভালই নম্বর তুলছে ঐশ্বর্যা রাই বচ্চন অভিনীত ছবিটি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৩:৩৩
Share:

মাত্র দু’সপ্তাহেই ৪৫০ কোটি পেরিয়ে গিয়েছে ‘পোন্নিয়িন সেলভান ১’।

খবর প্রত্যাশিতই ছিল। দ্বিতীয় সপ্তাহের শেষেও বাজিমাত ‘পোন্নিয়িন সেলভান ১’-এর। কমল হাসন অভিনীত ‘বিক্রম’-এর রেকর্ড পুরোপুরি ভেঙে দক্ষিণে নতুন রেকর্ড গড়ল মণি রত্নমের ছবি। দু’সপ্তাহের মাথায় ছবির সংগ্রহে ৪৫০ কোটি টাকা!

Advertisement

চলতি বছর ৩ জুন মুক্তি পাওয়া ছবি ‘বিক্রম’ বিশ্ব ঘুরে মোট আয় করেছিল ৪৪২ কোটি টাকা। সে ছবির সর্বকালীন সংগ্রহ ছাপিয়ে মাত্র দু’সপ্তাহেই ৪৫০ কোটি পেরিয়ে গিয়েছে ‘পোন্নিয়িন সেলভান ১’। বাণিজ্য সমীক্ষা বলছে, সপ্তাহান্তেও প্রেক্ষাগৃহ ভরা থাকছে। দর্শকের মন জয় করে নিয়ে বক্স অফিসে ভালই নম্বর তুলছে ঐশ্বর্যা রাই বচ্চন অভিনীত ছবিটি।

দক্ষিণের সবচেয়ে বড় মাল্টিস্টারার ‘পোন্নিয়িন সেলভান ১’-এর নির্মাণও বেশ জাঁকজমকপূর্ণ। সবচেয়ে ব্যয়বহুল তামিল ছবিগুলির তালিকায় স্থান করে নিয়েছে এটি।

Advertisement

ছবিতে তারকাদের হাট। চিয়ান বিক্রম থেকে শুরু করে কার্তি, জয়ম রবি, ঐশ্বর্যা, ত্রিশা, শোবিতা ধুলিপালা— কে নেই! পরিচালক মণি রত্নম সবাইকে ইতিহাসের পটভূমিতে এনে ফেলেছেন। প্রযোজকরা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন দ্বিতীয় সপ্তাহের শেষে ছবিটি ৪০০ কোটিরও বেশি আয় করেছে। আগে যে কৃতিত্বের অধিকারী ছিল ‘বিক্রম’। প্রতিবেদন অনুসারে, একই বছরে দু’টি ব্লকবাস্টার মুক্তি পাওয়া দক্ষিণেও এক বিরল ঘটনা, তা-ও চার মাসের ব্যবধানে! শুধু তা-ই নয়, নির্মাতারা আশাবাদী যে, ২০২৩ সালে মুক্তি পেতে চলা ‘পোন্নিয়িন সেলভান ২’ প্রথম কিস্তির রেকর্ড ভাঙবে। আগামী গ্রীষ্মে সিনেমাহলে ঝড় তুলবে সিক্যুয়েল। মণি এর আগে নিশ্চিত করেছিলেন যে, প্রথম সিনেমার ছয় থেকে নয় মাসের মধ্যে পরেরটি মুক্তি পাবে।

গত ৩০ সেপ্টেম্বর তামিল, হিন্দি, তেলুগু, মালয়ালম এবং কন্নড়— এই পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে ‘পোন্নিয়িন সেলভান ১’। ছবির মূল আখ্যান আবর্তিত হয়েছে দক্ষিণ ভারতের ইতিহাস ঘিরে। অষ্টম শতকে চোল সাম্রাজ্যের ওঠাপড়া এবং সিংহাসন দখলের লড়াই সেলুলয়েডে পুনরুজ্জীবিত করে তুলেছেন মণি। যাকে বাস্তবায়িত করতে বাজেট অনেকটাই বেশি হয়ে গিয়েছে। তবে পরিশ্রম সার্থক বলে মনে করছেন নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন