porimoni

Pori Mani: ‘প্রীতিলতা’য় বড় আত্মত্যাগ করেছি, রাশিদ পলাশের ‘পদ্মাপুরাণ’-এর প্রচারে দাবি পরীমণির

চুল কাটতে হবে জেনেই দুঃখে প্রথমে পলাশকে ‘না’ বলে দিয়েছিলেন নায়িকা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২১ ১১:২০
Share:

পরীমণি।

‘প্রীতিলতা’ ছবির পরিচালক রাশিদ পলাশের প্রথম ছবি ‘পদ্মাপুরাণ’ মুক্তি পাচ্ছে শনিবার। ফেসবুকে তারই প্রচারে পরীমণি। সঙ্গে রাশিদ এবং ছোট পর্দার জনপ্রিয় পরিচালক চয়নিকা চৌধুরী। সেখানেই আগামী ছবি ‘প্রীতিলতা’রও ছোট্ট প্রচার সেরে নিলেন বাংলাদেশের প্রথম সারির নায়িকা। এ-ও জানালেন, চরিত্রের জন্য এক ঢাল চুল কাটতে হবে শুনে প্রথমে পলাশকে ‘না’ বলে দিয়েছিলেন!

Advertisement

পরীমণি ছবির প্রচারে! কিন্তু এ ছবিতে তো তিনি অভিনয়ই করেননি! চমকে গিয়েছেন দুই বাংলার অগণিত অনুরাগী। মন্তব্য বাক্সে সেই সংশয়ের জবাব দিয়েছেন চয়নিকা। পলাশের সঙ্গে কথোপকথনে জানিয়েছেন, ‘বুদ্ধি কিন্তু তার....পরীমণির!’ এক ঢিলে দুই পাখি বোধহয় একেই বলে!

পরীমণির বাড়িতেই তৈরি এই প্রচার ভিডিয়ো। সিংহাসনের মতো রাজকীয় সোফায় পাশাপাশি বসে পরীমণি, পলাশ, চয়নিকা। ছোট পর্দার পরিচালক প্রথমে বলেন, ‘‘শুক্রবার রাশিদ পলাশের জীবনের একটি বিশেষ দিন। শনিবার তাঁর প্রথম ছবি ‘পদ্মাপুরাণ’ মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে।’’ সঙ্গে সঙ্গে পরীমণির যুক্তি, তাই শুক্রবার পলাশের জীবনে পদ্মাপুরাণের দিন। পরিচালককে শুভ কামনাও জানিয়েছেন নায়িকা। বলেছেন, ‘‘পলাশের কাছে টিকিট চেয়ে যেন আমায় ছবি দেখতে যেতে হয়। মন থেকে এটাই চাইছি।’’

Advertisement

আর তার পরেই স্বতঃস্ফূর্ত ভাবে পরীমণি আলোচনা নিয়ে গিয়েছেন পলাশ পরিচালিত ‘প্রীতিলতা’য়। সে ছবিতে তিনিই নামভূমিকায়। কথায় কথায় নায়িকা বলেন, ‘‘এই ছবি করতে গিয়ে বুঝেছি, অভিনয় আঁকড়ে বেঁচে থাকতে গেলে অনেক আত্মত্যাগ করতে হয়।’’ ছবি করার সময়েই পরিচালক জানিয়েছিলেন, চুল কেটে ফেলতে হবে তাঁকে। শুনে মুহূর্তের জন্য বেঁকে বসেন পরীমণি। কিন্তু চরিত্র ও চিত্রনাট্য তাঁকে এতটাই টেনেছে যে, শেষমেশ আর মুখ ফিরিয়ে থাকতে পারেননি। পরিচালকের নির্দেশ মেনে চুল কেটে রঙিন করেছেন তিনি।

নায়িকার দাবি, একঢাল চুল ঘিরে তাঁর এই আবেগ বাঙালি মেয়ে মাত্রেই বুঝবেন। অনুভব করতে পারবেন, সে চুল কেটে ফেলার কষ্ট। বিশেষ করে পরীমণির মতো লম্বা চুল যাঁদের আছে, তাঁরা তো বুঝবেনই। জনপ্রিয় নায়িকা এ-ও বলেছেন, ‘‘পুরো চুল কাটতে হয়নি। কিন্তু অনেকটাই ছোট করতে হয়েছিল। তাতেই এত কষ্ট! মনে হয়েছিল, অনেক বড় আত্মত্যাগ করে ফেললাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন