Jawan Movie

শাহরুখের ভয়ে কাঁটা প্রভাস! আগাম বুকিংয়ে ‘জওয়ান’কে টেক্কা দিয়েও পিছোতে হল ‘সালার’-এর মুক্তি

কথা ছিল, শাহরুখের ‘জওয়ান’ যে মাসে মুক্তি পাবে, সে মাসেই আসবে প্রভাসের ‘সালার’। কিন্তু আচমকাই পিছিয়ে গেল ছবির মুক্তি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৭
Share:

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) প্রভাস। ছবি: সংগৃহীত।

অতিমারির সময় থেকে দক্ষিণী ছবির রমরমা ভারতীয় সিনেমায়। খানিকটা পিছিয়ে পড়ে হিন্দি সিনেমা। তবে শাহরুখের হাত ধরেই বদলে গেল সেই চিত্র। বাদশার দাপট দেখেই খানিকটা শঙ্কিত দক্ষিণী ছবি ‘সালার’। ‘জওয়ান’-এর রমরমা দেখেই কি মুক্তির তারিখ পিছিয়ে দিল প্রভাসের ছবি ‘সালার: পার্ট ওয়ান— সিজ়ফায়ার’।

Advertisement

‘আদিপুরুষ’-এর বেনজির ভরাডুবির পর ‘সালার’ নিয়ে পর্দায় ফিরছিলেন প্রভাস। আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু এ বার পিছু হটল সালার। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন ‘জওয়ান’ নিয়ে দর্শক মহলে হাওয়া বুঝেই এই সিদ্ধান্ত টিম ‘সালার’-এর। তবে আচমকা ছবি মুক্তি পিছোনোয় বেজায় ক্ষুব্ধ ছবির পরিচালক প্রশান্ত নীল। এখনও পর্যন্ত পাকাপাকি কোনও তারিখ না জানালেও শোনা যাচ্ছে বছরের শেষেই মুক্তি পেতে পারে প্রভাসের এই ছবি।

এই মুহূর্তে কেরিয়ারে বেশ খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন প্রভাস। পর পর শুধুই ব্যর্থতা। ‘বাহুবলী’র পর প্রভাসের একটা ছবিও হিটের তকমা পায়নি। সালার এর প্রথম লুক প্রকাশ্যে আসতেই ট্রোলডও হন প্রভাস। যদিও দিন কয়েক আগেই চিত্রটা ছিল অন্য শোনা যাচ্ছিল অগ্রিম বুকিংয়ের দিকে শাহরুখ ম্যাজিককে ফিকে করে দেন প্রভাস। বিদেশে অগ্রিম বুকিংয়ের দিকে ‘জওয়ান’-এর ঝুলিতে যেখানে ১ কোটি ৭৪ লক্ষ টাকা, অন্য দিকে ‘সালার: পার্ট ওয়ান— সিজ়ফায়ার’ এর ঝুলিতে আসে সাড়ে তিন কোটি। তবে দিন কয়েক মধ্যেই যেন উলটপুরাণ। ‘জওয়ান’-এর ভয়েই কি রাতারাতি এমন সিদ্ধান্ত টিম ‘সালার’-এর?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন