Oscars 2023

‘ভারত আপ্লুত এবং গর্বিত’, অস্কারজয়ীদের শুভেচ্ছা জানিয়ে নরেন্দ্র মোদীর বার্তা

অস্কারমঞ্চে ইতিহাস তৈরি করল ভারতীয় চলচ্চিত্র। ‘আরআরআর’ এবং ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’-এর টিমকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১১:১৫
Share:

অস্কারজয়ীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

৯৫তম অস্কারের মঞ্চে ভারতীয় সিনেমা এ বছর আলাদা করে নজর কেড়েছে। মৌলিক সঙ্গীত বিভাগে সেরা পুরস্কার জিতে নিয়েছে ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। অন্য দিকে, সেরা স্বল্প দৈর্ঘ্যের তথ্যচিত্র নির্বাচিত হয়েছে কার্তিকি গনসালভেস পরিচালিত ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। অস্কার মঞ্চে ভারতীয় বিজয়গাথাকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

ভারত থেকে অস্কার বিজেতাদের টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। ‘নাটু নাটু’র জয় প্রসঙ্গে তিনি লিখেছেন, ‘‘ব্যতিক্রমী। বিশ্বব্যাপী জনপ্রিয়তা নাটু নাটুর। এটা এমন একটা গান, যেটা আগামী বহু বছর ধরে শ্রোতাদের মনে থেকে যাবে। এম এম কীরাবাণী এবং চন্দ্র বোস এবং পুরো টিমকে এই জয়ের জন্য শুভেচ্ছা। ভারত আপ্লুত এবং গর্বিত।’’

গুনীত মোঙ্গা প্রযোজিত ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ স্বল্প দৈর্ঘ্যের তথ্যচিত্রে দক্ষিণ ভারতের এক আদিবাসী দম্পতি বোমান এবং বেলির কাছে রঘু নামক একটি হস্তী শাবকের বেড়ে ওঠার আখ্যানকে তুলে ধরা হয়েছে। প্রধানমন্ত্রী তাঁর শুভেচ্ছাবার্তায় লেখেন, ‘‘এই সম্মানের জন্য কার্তিকী এবং গুনীত- সহ পুরো টিমকে আমার শুভেচ্ছা। আপনাদের কাজের মধ্যে দিয়ে খুব সুন্দর ভাবে প্রকৃতির সঙ্গে মিলেমিশে থাকা এবং তার উন্নতির গুরুত্বের উপর আলোকপাত করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন