Priyanka Chopra

Priyanka Chopra: প্রিয়ঙ্কা-নিক জোনাসের মেয়ের নামে হাত ধরাধরি সংস্কৃত আর লাতিনের

কেমন মা হতে চান, প্রিয়ঙ্কা আগেই বলেছিলেন। অন্যান্য বাবা-মায়েরা যে ভুলটা করেন সেটা নিক বা তিনি করতে চান না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১২:০৮
Share:

নিক জোনাস ও প্রিয়ঙ্কা চোপড়ার মেয়ের বয়স এখন তিন মাস

চলতি বছর জানুয়ারি মাসেই জন্ম নিয়েছে প্রিয়ঙ্কা চোপড়া ও নিক জোনাসের ফুটফুটে মেয়ে। সারোগেসির পদ্ধতিতে সেই শিশু নির্ধারিত সময়ের আগেই পৃথিবীর আলো দেখেছে। উচ্ছ্বসিত বাবা-মা-সহ গোটা পরিবার। তবে সদ্যোজাত কন্যার আনুষ্ঠানিক নামকরণ হয়নি এত দিন। এ বার সেই পথেই হাঁটলেন নিক-প্রিয়ঙ্কা। সংবাদ মাধ্যমের কাছে জানালেন একমাত্র মেয়ের নাম।

প্রিয়ঙ্কা ও নিক তাঁদের মেয়ের নাম রেখেছেন সংস্কৃত এবং লাতিনের মিশেলে। সেই নাম, মালতি ম্যারি চোপড়া জোনাস। সংস্কৃত শব্দ ‘মালতি’র অর্থ ছোট সুগন্ধি ফুল অথবা চাঁদনি রাত। অন্য দিকে, ‘ম্যারি’ লাতিন শব্দ ‘স্টেলা মারিস’ থেকে এসেছে, যার অর্থ সমুদ্রের উপরের তারা। এই নাম যদিও বাইবেলে রয়েছে। যিশুর কুমারী মা মেরির নামের ফরাসি সংস্করণ এটি। সন্তানের নামকরণ সেরে খুশির জোয়ার এখন জোনাস পরিবারেও।

Advertisement

মেয়েকে বাড়ি আনার পর আশীর্বাদের থালা হাতে বাবা-মা

২০১৮ সালে মার্কিন গায়ক-অভিনেতা নিককে বিয়ে করেন বলিউড অভিনেত্রী প্রিয়ঙ্কা। তাঁদের সুখী দাম্পত্যের ছবি প্রায়ই নেট দুনিয়ায় আলোড়ন ফেলে। কিছু দিন আগেই বাবা-মা হওয়ার সিদ্ধান্ত নেন এই তারকা দম্পতি। এর পরেই ২০২২ সালের ১৫ জানুয়ারি মালতি ম্যারির জন্ম।

এর আগে, ইউটিউবার লিলি সিংহকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন বিশ্বসুন্দরী প্রিয়ঙ্কা জানিয়েছিলেন, খুব শিগগিরই তাঁরা সন্তান চান। কেমন মা হতে চান তিনি, জানিয়েছিলেন সে কথাও। ‘বরফি’র নায়িকা বলেন, ‘‘কখনওই ব্যক্তিগত ইচ্ছা, আশঙ্কা কিংবা আকাঙ্ক্ষা আমাদের সন্তানের উপরে চাপিয়ে দেব না। তাকে তার নিজের মতো করে বড় হয়ে উঠতে সাহায্য করব কেবল। অনেক বাবা-মা যে ভুলটা করেন, আমি বা নিক সেটা করতে চাই না।’’

Advertisement

প্রিয়ঙ্কাকে শেষ বার পর্দায় দেখা গিয়েছে কল্পবিজ্ঞান মূলক ছবি ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশনস’-এ। সম্প্রতি তিনি থ্রিলার সিরিজ ‘সিটাডেল’-এর শ্যুটিং শেষ করেছেন। পরবর্তীতেও একগুচ্ছ কাজ রয়েছে প্রিয়ঙ্কার হাতে। জিম স্ট্রাউস পরিচালিত প্রেমের ছবি ‘ইটস অল কামিং ব্যাক টু মি’-তে দেখা যাবে অভিনেত্রীকে। এ ছাড়াও রয়েছে ‘সঙ্গীত’। আগামী এই সিরিজটি স্বামী নিক জোনাসের সঙ্গে সহ-প্রযোজনা করেছেন প্রিয়ঙ্কা। বাদ যায়নি বলিউডও। হিন্দি ছবি ‘জি লে জরা’তেও আলিয়া ভট্ট এবং ক্যাটরিনা কইফের সঙ্গে পর্দা ভাগ করে নেবেন ‘পি সি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন