priyanka chopra

অহিল্যাবাইয়ের চরিত্রে?

সেই সময়েই অহিল্যাবাইয়ের শৌর্য ও রাজপাট পরিচালন ক্ষমতার প্রতি আকৃষ্ট হন তিনি।

Advertisement
শেষ আপডেট: ০১ জুন ২০২১ ০৬:৪০
Share:

ফাইল চিত্র।

রানি অহিল্যাবাই হোলকরকে নিয়ে ছবি তৈরির পরিকল্পনা করছেন গীতিকার-লেখক মনোজ মুন্তাশির। এই ছবিটি তিনি প্রযোজনা করবেন, পরিচালনায় দিলীপ ভোঁসলে। অহিল্যাবাইয়ের চরিত্রে প্রিয়ঙ্কা চোপড়াকে নেওয়ার ইচ্ছে মনোজের। তাঁর কথায়, ‘‘প্রিয়ঙ্কার মধ্যে এই চরিত্রটা ফুটিয়ে তোলার যাবতীয় গুণ রয়েছে। ‘বাজিরাও মস্তানি’ ছবিতে কাশীবাইয়ের চরিত্রে ওর পারফরম্যান্স আমাকে মুগ্ধ করেছিল। আমার স্ক্রিপ্ট চূড়ান্ত হয়ে গেলেই প্রিয়ঙ্কার সঙ্গে যোগাযোগ করব।’’ বছর কুড়ি আগে মধ্যপ্রদেশের মাহেশ্বরে বেড়াতে গিয়েছিলেন মনোজ। সেই সময়েই অহিল্যাবাইয়ের শৌর্য ও রাজপাট পরিচালন ক্ষমতার প্রতি আকৃষ্ট হন তিনি। তখন থেকেই এই মরাঠা রানিকে নিয়ে ছবি তৈরির ভাবনা ছিল তাঁর। ‘‘মহিলা শাসকের কথা বললেই আমরা ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের প্রসঙ্গ উত্থাপন করি। অহিল্যাদেবীও কোনও অংশে কম ছিলেন না। একদিকে যেমন তিনি বীর যোদ্ধা ছিলেন, তেমনই দক্ষ শাসক ছিলেন,’’ বক্তব্য মনোজের। তাঁর ছবির নাম ‘পুণ্যশ্লোক অহিল্যাবাই’। আপাতত ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে।

Advertisement

২০১৯ সালে ‘দ্য স্কাই ইজ় পিঙ্ক’ ছবির পরে প্রিয়ঙ্কাকে বলিউডের কোনও প্রজেক্টে দেখা যায়নি। যদিও তিনি হলিউডে পরপর কাজ করে চলেছেন। কিন্তু অভিনেত্রী বরাবরই বলে এসেছেন, হিন্দিতে পছন্দমতো প্রজেক্টের অপেক্ষায় রয়েছেন তিনি। যেহেতু আন্তর্জাতিক ক্ষেত্রে তিনি একটা স্বতন্ত্র ছাপ রাখতে পেরেছেন, তাই হিন্দি প্রজেক্ট বাছাই নিয়ে অনেক বেশি সতর্ক প্রিয়ঙ্কা। এখন মনোজের ছবির প্রস্তাব অভিনেত্রীর পছন্দ হয় কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন