Bollywood Update

হলিউডের ধর্মঘট উঠল, কিন্তু ফারহানের কপাল খুলল না! পাকাপাকি ভাবেই কি ঠান্ডাঘরে ‘জি লে জ়রা’?

‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’র ধাঁচে রোড-ট্রিপ আর তিন বান্ধবীর গল্প। সেই ভাবনা থেকেই ‘জি লে জ়রা’ ছবির অবতারণা। ফারহানের এই ছবিতে অভিনয় করার কথা ছিল প্রিয়ঙ্কা, আলিয়া ও ক্যাটরিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৭:৩২
Share:

(বাঁ দিকে) ‘জি লে জ়রা’ ছবির পোস্টার। ফারহান আখতার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

প্রায় দেড়শো দিনের আন্দোলন শেষে গত সপ্তাহে সবে গতি ফিরেছে হলিউডে। ধর্মঘট প্রত্যাহার করে কাজে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকারেরা। এ বার আস্তে আস্তে কাজে ফিরছেন হলিউডের অভিনেতা, অভিনেত্রীরাও। তাঁদের মধ্যে অন্যতম প্রিয়ঙ্কা চোপড়া। ‘হেডস অফ স্টেট’-এর শুটিং শুরু হয়েছিল আগেই। এ বার সেই সেটেই ফিরবেন দেশি গার্ল। হলিউডের পাশাপাশি বলিউডেও ফেরার কথা ছিল প্রিয়ঙ্কার। ফারহান আখতারের ‘জি লে জ়রা’-র হাত ধরে ফের হিন্দি ছবিতে অভিনয় করার কথা ছিল তাঁর। এমনকি, গত মাসে নিজের এক সাক্ষাৎকারে ফারহানও জানিয়েছিলেন, হলিউডের ধর্মঘট উঠলেই নাকি প্রিয়ঙ্কার তারিখ সংক্রান্ত সমস্যার সমাধান হয়ে যাবে। তার পরেই ছবির কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছিলেন পরিচালক। তবে এখন সে গুড়ে বালি! শোনা যাচ্ছে, ফারহানের ছবির চিত্রনাট্যই নাকি পছন্দ হয়নি প্রিয়ঙ্কার। সেই কারণেই নাকি ছবিতে সায় দিতে রাজি হচ্ছেন না তিনি।

Advertisement

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’র ধাঁচে রোড ট্রিপের একটি ছবি তৈরি করার কথা ছিল ফারহানের। তিন জন পুরুষের বদলে এ বার গাড়ির স্টিয়ারিং থাকার কথা ছিল তিন নারীর হাতে। ছবিতে প্রাথমিক ভাবে অভিনয় করার কথা ছিল আলিয়া ভট্ট, ক্যাটরিনা কইফ ও প্রিয়ঙ্কার। তবে ফারহানের নিজের পরিচালনা ও অভিনয়ের কাজের কারণে একাধিক বার দেরি হয়েছে ‘জি লে জ়রা’-র কাজ শুরু করতে। তার উপর তিন নায়িকার তারিখ সংক্রান্ত সমস্যা তো রয়েছেই। সব মিলিয়ে কিছুতেই এক ছাতার তলায় আসতে পারছেন না ছবির সঙ্গে যুক্ত শিল্পীরা।

অন্য দিকে, ২০২৫ সালে ‘ডন ৩’ মুক্তির ঘোষণা ইতিমধ্যেই করে দিয়েছেন ফারহান। খবর, আগামী বছরের মাঝামাঝি সময় থেকে শুরু হবে রণবীর সিংহ অভিনীত ওই ছবির কাজ। তা ছাড়াও, আমির খান প্রযোজিত ‘চ্যাম্পিয়ন্স’ ছবিতে অভিনয় করার কথা ফারহানের। নিত্যা মেহরার সঙ্গে হলিউড ছবি ‘বিগিন আগেন’-এর আদলে হিন্দিতে একটি মিউজ়িক্যালের ভাবনাও রয়েছে তাঁর। এত কিছুর মাঝে তবে কি ঠান্ডাঘরেই চলে গেল ‘জি লে জ়রা’? অনুরাগীদের ধারণা তেমনটাই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন