Bollywood Controversy

ধর্ষণে অভিযুক্তের পাশে রাত কাটিয়েছেন, হাজতবাসের কোন স্মৃতি এখনও কুরে কুরে খায় রাজকে?

২০২১ সালে পর্নোগ্রাফি মামলায় নাম জড়িয়েছিল শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রর। ওই মামলায় মাস দুয়েক হাজতবাসও হয়েছিল রাজের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৭:১৯
Share:

শিল্পা-রাজ। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্র। ২০০৯ সালে শিল্পাকে বিয়ে করেন তিনি। বছর দুয়েক আগে পর্নোগ্রাফি মামলায় নাম জড়ায় পেশায় ব্যবসায়ী ও শিল্পপতি রাজের। যার জেরে দীর্ঘ সময় হাজতবাসও হয় তাঁর। যদিও পরে জামিন পান রাজ। জেল থেকে ছাড়া পেলেও জীবনের ওই অধ্যায় ভোলেননি তিনি। সিনেমার পর্দায় সেই অধ্যায় তুলে ধরেছেন রাজ। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে রাজের জীবনীচিত্রের প্রচার ঝলকও। এই ছবির মাধ্যমে বলিউডে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন শিল্পার স্বামী। নিজের জীবনীচিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করতে চলেছেন রাজ নিজেই। সম্প্রতি সেই ছবির প্রচার ঝলক মুক্তির অনুষ্ঠানে এসে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন শিল্পার স্বামী। তাঁর হাজতবাসের সময়ের কথা মনে পড়লেও নাকি চোখে জল চলে আসে তাঁর। ৬৩ দিনের সেই স্মৃতি নাকি এখনও কুরে কুরে খায় তাঁকে। এখনও কেন সেই স্মৃতি ভুলতে পারেননি রাজ?

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজ জানান, পর্নোগ্রাফি মামলায় অভিযুক্ত হিসাবে আর্থার রোড জেলে দু’মাসের বেশি সময় কাটাতে হয়েছিল তাঁকে। সেই সময় ধর্ষণে অভিযুক্তের সঙ্গে রাত কাটিয়েছেন তিনি। এতটাই ভেঙে পড়েছিলেন রাজ যে, নিজেকে শেষ করে দেওয়ার ভাবনাও এসেছিল তাঁর মনে। রাজের কথায়, ‘‘আমার সবচেয়ে বেশি খারাপ লেগেছিল এটা ভেবে যে, আমি কোনও দোষ না করেও এমন গুরুতর শাস্তি ভোগ করছিলাম। আমি সেটা মেনে নিতে পারিনি। আমি পুরোপুরি ভেঙে পড়েছিলাম।’’

পর্নকাণ্ডে নাম জড়ানোর পরে তাঁকে নাকি দেশ ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন স্ত্রী শিল্পাই। এক সাক্ষাৎকারে রাজ বলেন, ‘‘আমার স্ত্রীই প্রথম আমাকে প্রশ্ন করেন, আমি বিদেশে চলে যেতে চাই কি না।’’ তার পরেও কেন বিদেশে যাওয়ার কথা ভাবেননি রাজ? রাজ বলেন, ‘‘আমি এ দেশে থাকতে ভালবাসি। আর তা ছাড়াও... লোকজন কোটি কোটি টাকার জালিয়াতি করে পালিয়ে যায়। আমি কেন তা করব!’’ ২০২১ সালে পর্নোগ্রাফি মামলায় নাম জড়ায় শিল্পী শেট্টির স্বামী রাজ কুন্দ্রর। অভিযোগের ভিত্তিতে ওই বছরই হাজতবাসও হয় তাঁর। প্রায় দু’মাস জেলে কাটানোর পর ছাড়া পান রাজ। মুম্বইয়ের আর্থার রোড জেলে ৬৩ দিন কাটিয়েছিলেন রাজ। সেই কঠিন অধ্যায়ের কথা বলতে গিয়ে নিজের ছবি ‘ইউটি - ৬৯’-এর প্রচার ঝলক প্রকাশের মঞ্চেই আবেগপ্রবণও হয়ে পড়েন রাজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন