Draupadi Murmu

Ram Gopal Varma: রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে নিয়ে কটু মন্তব্য, বিপাকে বলিউড পরিচালক

রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে নিয়ে বিদ্রূপ করে মুশকিলে রামগোপাল। একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে তাঁর নামে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৩:২৭
Share:

বিতর্কিত মন্তব্যে ফাঁসলেন রামগোপাল!

টুইট করে বিপাকে বলিউডের পরিচালক রামগোপাল বর্মা। এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে মহাভারতের প্রসঙ্গ টেনে বিদ্রূপাত্মক মন্তব্য করার অভিযোগে মামলা রুজু হয়েছে তাঁর নামে। লখনউয়ের হজরতগঞ্জ পুলিশ স্টেশনে রামগোপালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মনোজ সিংহ নামের এক সমাজসেবী।

Advertisement

গ্রামের মেয়ে দেশের রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে শামিল হয়েছেন। সব ঠিক থাকলে দ্রৌপদী মুর্মুই দেশের আগামী রাষ্ট্রপতি পদে নির্বাচিত হবেন। তার আগেই সেই গ্রামে আলো জ্বালাতে উদ্যোগী হয়েছে ওড়িশা সরকার। সেই পরিস্থিতিতে রামগোপাল টুইট করে বলেছেন, ‘দ্রৌপদী যদি রাষ্ট্রপতি হন, পাণ্ডব কারা? এবং তার চেয়েও বড় কথা, কৌরব কারা?’

এই টুইটের পরই উত্তাল হয়েছে সমাজসেবীদের একাংশ। অভিযোগ পেয়ে কেন্দ্রের অতিরিক্ত ডেপুটি কমিশনার রাঘবেন্দ্র মিশ্র জানান, একে তো ওড়িশার লড়াকু নারী দ্রৌপদীকে হেনস্থা, তার উপর মহাভারতের অনুষঙ্গ টেনে ধর্মীয় বিশ্বাসের মূলে আঘাত করা। সব মিলিয়ে ভারতীয় সংবিধানের একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে পরিচালকের নামে। একই ঘটনায় এর আগে তেলঙ্গানার বুকেও অভিযোগ উঠেছে। এ বার লখনউতেও উত্তেজনার পারদ চড়ল।

Advertisement

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদীর নাম ঘোষণার পর থেকেই ওড়িশার ময়ূরভঞ্জ জেলার উপড়বেদ গ্রামে দ্রুত বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছে নবীন পট্টনায়েকের সরকার। ওই গ্রামেই দ্রৌপদীর আদি বাড়ি। তাঁকে নিয়ে এমন কুরুচিকর মন্তব্যে অনেকেই বিরক্ত হয়েছেন পরিচালকের প্রতি।

খুব শীঘ্রই তদন্তকারী দল গিয়ে জেরা করবে তাঁকে। যদিও রামগোপালের সাফাই, ‘‘মহাভারতের দ্রৌপদী আমার প্রিয় চরিত্র। তাঁর সঙ্গে সম্পর্কিত সমস্ত চরিত্রের প্রতিই আলাদা করে টান অনুভব করি। তাই নিছক রসিকতাই করেছি। কারও মূল্যবোধে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন