Brahmastra

‘ব্রহ্মাস্ত্র’-র জন্য সত্যিই কি এক পয়সাও নেননি রণবীর? কথায় কথায় ফাঁস করলেন অয়ন

‘ব্রহ্মাস্ত্র’-র ভিএফএক্সের পিছনে এতটাই খরচ হয়েছে যে, এর পর যদি আবার পর্যাপ্ত পারিশ্রমিক নিতেন নায়ক-নায়িকা, তা হলে নাকি ছবিটি বানানো সম্ভব হত না।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৯
Share:

‘ব্রহ্মাস্ত্র’-র জন্য পারিশ্রমিক নেননি রণবীর-আলিয়া।

লাভের অঙ্কে যতই হেরফের হোক, ‘ব্রহ্মাস্ত্র’ যে বক্স অফিসে সফল হয়েছে, এ নিয়ে কারও দ্বিমত নেই। তবে সবটাই নাকি সম্ভব হয়েছে রণবীর কপূর এবং আলিয়া ভট্ট পারিশ্রমিক নেননি বলে। পরিচালক অয়ন মুখোপাধ্যায় সেই ইঙ্গিতই দিয়েছেন।

Advertisement

বেশ কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে খবর, ‘ব্রহ্মাস্ত্র’-র বাজেট ৪০০ কোটি নয়, আসলে ৬৫০ কোটি টাকা। ভিএফএক্সের পিছনে এতটা খরচ হয়েছে যে, এর পর যদি আবার পর্যাপ্ত পারিশ্রমিক নিতেন নায়ক-নায়িকা, তা হলে ছবিটি বানানো সম্ভব হত না। এ নিয়ে চর্চা চলছে সর্বত্র। একটি সাক্ষাৎকারে সম্প্রতি অয়ন স্পষ্ট করে দিলেন কিছু কথা। রণবীরকে করা প্রশ্ন নিজেই লুফে নিয়ে অয়ন বলেন, “অনেক ব্যক্তিগত ত্যাগের কারণে ছবিটি তৈরি করা সম্ভব হয়েছে। এটা সত্যিই যে এক জন তারকা বা অভিনেতা হিসাবে রণবীর যে অঙ্কের পারিশ্রমিক নেন, ‘ব্রহ্মাস্ত্র’ তৈরির জন্য সে তুলনায় কিছুই নেননি। না হলে ছবিটা হয়তো করাই যেত না।”

একই কথা আলিয়া সম্পর্কেও বলেছেন অয়ন। রণবীর অবশ্য জানালেন, অবশ্যই লাভবান হয়েছেন তিনি। তাঁর কথায়, “আমিও এ ছবির প্রযোজনার অংশীদার। তিনটে ছবি মিলিয়ে টাকা উঠে আসবে এই বিশ্বাস আমার ছিল শুধু। তবে এ ছবির অভিনেতা হিসাবে আমি যে মূল্য পেলাম, তা টাকার অঙ্কে মাপা যাবে না।”

Advertisement

বাজেট নিয়ে চারদিকে এত চর্চা দেখে রণবীর আগেও বলেছিলেন, ৬৫০ কোটি টাকা আসলে ফ্র্যাঞ্চাইজ়ির তিনটে ছবির মোট বাজেট। তার মধ্যে ‘ব্রহ্মাস্ত্র’ প্রথম পর্ব ‘শিব’ বক্স অফিসে টাকা তুলে নিয়েছে। এর পর নির্মাতারা মন দিয়েছেন ‘ব্রহ্মাস্ত্র-২’ এবং ৩-এর প্রস্তুতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন