Animal Controversy

প্রথম ঝলকেই প্রতারণার অভিযোগ! কোন ছবি থেকে টুকে ‘অ্যানিমাল’ বানালেন সন্দীপ রেড্ডি বঙ্গা?

চলতি বছরের অন্যতম চর্চিত ছবি ‘অ্যানিমাল’। ছবির জন্য ‘কবীর সিংহ’ খ্যাত দক্ষিণী পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার সঙ্গে জুটি বেঁধেছেন রণবীর কপূর। মুক্তি পেল তার প্রথম ঝলক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৭:০৯
Share:

রণবীর কপূর অভিনীত ‘অ্যানিমাল’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

বছর কয়েকের ব্যর্থতার পর সাফল্যে ফিরেছেন বলিউড তারকা রণবীর কপূর। গত কয়েক বছর ধরে কর্মজীবনে বেশ ঝিমিয়ে পড়েছিলেন অভিনেতা। ২০২২-এর শেষের দিকে ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান– শিবা’ ও চলতি বছরের প্রথম দিকে ‘তু ঝুটি ম্যায় মক্কার’ ছবির মাধ্যমে ফের নিজের হারানো মাটি খুঁজে পেয়েছেন রণবীর। চলতি বছরেই মুক্তি পেতে চলেছে তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘অ্যানিমাল’। এই ছবির জন্য ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’ খ্যাত পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার সঙ্গে জুটি বেঁধেছেন রণবীর। বছরের প্রথমেই মুক্তি পেয়েছিল ছবির পোস্টার। এ বার মুক্তি পেল ছবির প্রথম প্রচার ঝলক। নির্মাতারা যদিও এই প্রচার ঝলককে ‘টিজ়ার’ বা ‘ট্রেলার’ বলতে রাজি নন। বরং এই প্রচার ঝলককে ‘প্রি-টিজ়ার’ নাম দিয়েছেন তাঁরা। সেই ঝলক প্রকাশ্যে আসতেই শুর বিতর্ক। দক্ষিণ কোরিয়ার একটি ছবি থেকে নাকি হুবহু নকল করে ছবি বানিয়েছেন পরিচালক, অভিযোগ নেটাগরিকদের একাংশের।

Advertisement

পরনে সাদা শার্ট, সঙ্গে দক্ষিণী কায়দায় পরা সাদা ধুতি। কুড়ুল হাতে পর্দায় হাজির রণবীর। মুখোশ পরে থাকা এক দল মানুষের দিকে কুড়ুল হাতেই ধেয়ে গেলেন তিনি। তার পর এক এক করে শত্রুনিধন। প্রচার ঝলকের লালচে আভা থেকেই পরিষ্কার, বেশ রক্তাক্ত এক অভিজ্ঞতার মুখোমুখি হতে চলেছেন দর্শক। তবে ‘অ্যানিমাল’-এর প্রচার ঝলক মুক্তির পরে প্রকাশ্যে এসেছে আরও একটি বিতর্কও। দক্ষিণ কোরিয়ার ছবি ‘ওল্ডবয়’-এর একটি দৃশ্যের সঙ্গে ‘অ্যানিমাল’-এর প্রচার ঝলকের দৃশ্যের মিল খুঁজে পেয়েছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের অভিযোগ, ‘ওল্ডবয়’ থেকে ওই দৃশ্য পুরোপুরি টুকে দিয়েছেন পরিচালক বঙ্গা। ২০০৩ সালে মুক্তি পাওয়া ‘ওল্ডবয়’ কম জনপ্রিয় ছবি নয়। ‘অ্যানিমাল’-এর প্রচার ঝলকে ‘ওল্ডবয়’-এর মারামারির দৃশ্যের নকল দেখেই সমালোচনা শুরু সমাজমাধ্যমের পাতায়। যদিও এখনও প্রতারণার এই অভিযোগ নিয়ে মুখ খোলেননি ছবির নির্মাতারা।

বছরের শুরুতেই মুক্তি পেয়েছিল ‘অ্যানিমাল’ ছবির পোস্টার। রক্তমাখা শার্ট, হাতে কুড়ুল ও ঠোঁটের কোণে জ্বলন্ত সিগারেট। রণবীরের ওই লুক দেখেই স্পষ্ট হয়েছিল, ছবিতে বেশ রাশভারী চরিত্রে দেখা যেতে চলেছে রণবীরকে। সন্দীপের এই ছবিতে রণবীরের সঙ্গে জুটি বেঁধেছেন রশ্মিকা মন্দনা। এ ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অনিল কপূর, ববি দেওল, তৃপ্তি দিম্রির মতো অভিনেতাদের। আগামী ১১ অগস্ট মুক্তি পেতে চলেছে ‘অ্যানিমাল’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন