Ranveer Singh

মঞ্চে উঠে কান্নায় ভেঙে পড়লেন রণবীর সিংহ! তাজ্জব হয়ে দেখলেন হল ভরা দর্শক

দর্শকের আসনে ছিলেন বাবা-মা। তাঁদের পা ছুঁয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখলেন অভিনেতা। ফিরে গেলেন বারো বছর আগে। তখন অভিনয় জগতে আসার স্বপ্ন নিয়ে ঘুরছিলেন রণবীর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৬:০৯
Share:

বিনোদন জগতে রণবীরের শুরুটা হয় কপিরাইটারের পেশা দিয়ে। ছবি: সংগৃহীত

জীবনের অনেকটা পথ পাড়ি দিয়েছেন রণবীর সিংহ। সাফল্যে মোড়া আগামীতে পা হড়কে যাওয়ার আশঙ্কা নেই। তবু কি শিকড়কে ভোলা যায়! সম্প্রতি দুবাইয়ে এক অনুষ্ঠানে এসে নিজের জীবনের কথা বলতে বলতে কান্নায় গলা বুজে এল নায়কের।দর্শকের আসনে ছিলেন বাবা-মা। তাঁদের পা ছুঁয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখলেন অভিনেতা। ফিরে গেলেন বারো বছর আগে। তখন অভিনয় জগতে আসার স্বপ্ন নিয়ে ঘুরছিলেন রণবীর। পোর্টফোলিয়োর ফোটোশুট করাতে চাইছিলেন, এ দিকে টাকা নেই। ৫০ হাজারের নীচে কেউ রাজিই হচ্ছিলেন না। ভেঙে পড়েছিলেন পঁচিশ বছরের রণবীর। পাশে দাঁড়িয়েছিলেন বাবা-মা। তাঁর কথায়, “বাবা বলল, আমরা তো আছি। তুমি এগিয়ে যাও। স্বপ্ন সফল করো।” রণবীর বলে চলেন, সে জন্যই এখন তিনি এখানে। সব কিছুর পিছনে রয়েছে সেই দু’জন মানুষ। বাবা এবং মা।

Advertisement

বিনোদন জগতে রণবীরের শুরুটা হয় কপিরাইটারের পেশা দিয়ে। তার পর রণবীর মনস্থির করেন, অভিনয়কেই পেশা করবেন। ঠিক সেই সময় নানা ধরনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হয় তাঁকে। কখনও তিনি কাজ করেছেন থিয়েটার গ্রুপে। কখনও বা কাজ করেছেন সহকারী পরিচালক হিসাবে। বলিউডে নিজের ভাগ্য পরীক্ষা করার জন্য যখন মরিয়া রণবীর, সেই সময় তারকাখচিত এক ফিল্মি পার্টিতে তাঁকে ডাকেন বলিউডের সেই সময়কার এক নামকরা প্রযোজক। সেখানে তাঁকে ডেকে তাঁর গায়ে পোষ্যকে ছেড়ে দেন। এবং গোটা ঘটনায় দারুণ মজা পান সেই প্রযোজক। যদিও কে ওই প্রযোজক, কখনওই তাঁর নাম প্রকাশ্যে আনেননি রণবীর। তবে শুধু বলেন যে, ওই প্রযোজক আর বেঁচে নেই।

শুধু এই একটা ঘটনা নয়, আরও বেশ কিছু ভয়াবহ স্মৃতিতে ভরা রণবীরের কেরিয়ারের শুরুর দিক। জানা যায়, অভিনেতাকে এক নিভৃত স্থানে ডাকেন আর এক প্রযোজক। রণবীরের কথায়, ‘‘আমাকে ওই ব্যক্তি এক গোপন জায়াগায় ডাকেন। জানতে চান, আমি পরিশ্রমী, না বুদ্ধিমান। আমার সব সময় মনে হত, আমি পরিশ্রমী, কিন্তু ততটা বুদ্ধিমান নই। আমার উত্তরে বেশ হতাশই হন ওই ব্যক্তি।’’

Advertisement

২০১০ সালে রোম্যান্টিক কমেডি ‘ব্যান্ড বাজা বরাত’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন অভিনেতা। প্রথম ছবিই হিট। তার পর অনেক ঝড়ঝাপটা পেরিয়ে ধীরে ধীরে বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন ‘বাজিরাও’। পরিশ্রমের সুফল পাচ্ছেন। বিতর্কিত অনাবৃত ফোটোশুট-কাণ্ডের বিভীষিকাও ছেড়ে গিয়েছে তাঁকে। এখন তিনি অনুরাগীদের প্রিয় মানুষ। সে দিন অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়ও তাঁর চোখের জলের সাক্ষী হলেন অনুরাগীরা। আরও বেশি কাছে টেনে নিলেন নায়ককে। জানালেন, “পাশে আছি। ভালবাসি। এমনই থাকবেন প্লিজ, কাছের মানুষ হয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন