Raveena Tandon

‘ছেলেরা সবার দিকেই তাকায়’, পুরুষচরিত্রের যে নমুনা নিজে পেয়েছেন, মেয়েকে বোঝালেন রবিনা

পর্দার বাইরেও অক্ষয় যে কত বড় খেলোয়াড় তা হাড়ে হাড়ে টের পেয়েছিলেন রবিনা। তাই যা কিছু জীবন দিয়ে উপলব্ধি করেছেন, সেখান থেকেই পাঠ দিলেন মেয়েকে?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২১
Share:

‘খিলাড়ি’ অক্ষয়কে নাকি একেবারেই ভরসা করা যায় না— এমনই দাবি রবিনার। — ফাইল চিত্র।

পুরুষরা তাকালেই নিজেকে রাজকন্যা ভাবার কোনও কারণ নেই! মেয়ে রাশাকে সেটিই বোঝাচ্ছেন অভিনেত্রী রবিনা টন্ডন। তাঁর কথায়, “ওরা সবার দিকেই ও ভাবে তাকায়, সবার পিছনেই পড়ে থাকে। এক রকম অসুখ বলা যায়।” শুনে হাসতে হাসতে গড়িয়ে পড়ছেন রবিনার কন্যা। মা-মেয়ের সেই মজাদার ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে।

Advertisement

রবিনা অবশ্য ঘরপোড়া গরু, তাই মেয়েকে সাবধান করে দিচ্ছেন আগেভাগেই। তাঁর মতো বোকামি যাতে নিজের জীবনে না করে বসে মেয়ে, সে সব দেখা তো মায়েরই কর্তব্য!

সকলেই জানেন, এক সময় অক্ষয় কুমারের সঙ্গে মাখোমাখো প্রেমের সম্পর্কে ছিলেন রবিনা। অক্ষয় ছাড়া কিছুই বুঝতেন না অভিনেত্রী। আর এ দিকে, সেই অক্ষয়ই নাকি দিয়েছিলেন ধোঁকা!

Advertisement

নব্বইয়ের দশকে বলিপাড়া কাঁপিয়ে দিয়েছিল অক্ষয় কুমার-রবিনা টন্ডনের জুটি। পর্দায় এবং অবশ্যই তার বাইরেও। অক্ষয়-রবিনার রসায়ন নিয়ে সে সময় কম আলোচনা চলত না। এত বছর পরেও তা নিয়ে তর্ক জমে।

অনেকে বলেন, ‘মোহরা’-র ‘টিপ টিপ বরসা পানি’ গানের দৃশ্যায়নের সময় দু’জনের রসায়ন চরমে উঠেছিল। সেটা ছিল ১৯৯৪ সাল। রাজীব রাইয়ের ওই ছবির পরেও একসঙ্গে কাজ করেছেন দু’জনে। তবে ভক্তদের দাবি, ওই গানটিই অক্ষয়-রবিনা জুটির ফিল্মি কেরিয়ারের সোনালি রেখা হিসেবে মনে থাকবে।

তবে ফিল্মি পর্দার বাইরেও অক্ষয়-রবিনার জুটি সুপারহিট হয়েছিল। বলিপাড়ায় গুঞ্জন ছিল, প্রেমপর্বের মাঝেই তা এক সময় বাগ্‌দান পর্যন্তও গড়িয়েছিল। দীর্ঘ দিন ধরে তা নিয়ে জল্পনাও চলেছিল।

তবে শেষমেশ অক্ষয়ের মন যায় টুইঙ্কল খন্নার দিকে। রবিনাকে ছেড়ে টুইঙ্কলকে বিয়ে করে চুটিয়ে সংসার করছেন অক্ষয়। অন্য দিকে, নিজেকে গুছিয়ে অনিল ঠন্ডানির সঙ্গে ঘর পেতেছেন রবিনা। তবে অক্ষয়-রবিনা দু’জনেই একে অপরের সঙ্গে ঘর বাঁধতে চেয়েছিলেন— এ কথাও জানিয়েছেন দু’জনেই।

তবে তাঁদের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াল না কেন? ‘খিলাড়ি’ অক্ষয়কে নাকি একেবারেই ভরসা করা যায় না— এমনই দাবি রবিনার। অনেকে বলেন, রবিনার এমন দাবির পিছনে যথেষ্ট যুক্তি রয়েছে। এক সময় রবিনার কটাক্ষ ছিল, ‘‘অক্ষয়ের সামনে যে মেয়েই আসুন না কেন, তাকে প্রেমের প্রস্তাব দিয়ে বসত।’’

নব্বইয়ের দশকের গোড়ায় সাসপেন্স-থ্রিলার ছবি ‘খিলাড়ি’-তে কম খেলা করেননি অক্ষয়। তবে অনেকেই খোঁচা দিয়ে বলেন, ফিল্মি পর্দার বাইরেও অক্ষয় যে কত বড় খেলোয়াড় তা হাড়ে হাড়ে টের পেয়েছিলেন রবিনা। তাই যা কিছু জীবন দিয়ে উপলব্ধি করেছেন, সেখান থেকেই পাঠ দিলেন মেয়েকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন