Entertainment

‘আপনি যখন এই ট্রেলার দেখছেন তখন দেশের কোনও এক প্রান্তে ধর্ষণ করা হচ্ছে একটি মেয়েকে’

যে রাতে তাঁর কিশোরী মেয়ে টিয়াকে গণধর্ষণের পর খুন করা হয়, সেই রাত থেকেই যেন পাল্টে যেতে শুরু করল বিদ্যার জীবন। গণধর্ষণ এবং খুনের অভিযোগ উঠে সমাজের প্রভাবশালীদের দিকে। কিন্তু, পুলিশের হাত পৌঁছয় না অভিযুক্তদের কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ১১:৫১
Share:

যে রাতে তাঁর কিশোরী মেয়ে টিয়াকে গণধর্ষণের পর খুন করা হয়, সেই রাত থেকেই যেন পাল্টে যেতে শুরু করল বিদ্যার জীবন। গণধর্ষণ এবং খুনের অভিযোগ উঠে সমাজের প্রভাবশালীদের দিকে। কিন্তু, পুলিশের হাত পৌঁছয় না অভিযুক্তদের কাছে। সুবিচারের আশায় দিন কাটে বিদ্যার। শেষমেশ নিজের হাতেই আইন তুলে নেন তিনি। দিল্লি কি দেশের সঙ্গে সঙ্গে ধর্ষণের রাজধানী হয়ে গিয়েছে? এই প্রশ্নই তুলছে ‘মাত্র’। রবিনা টন্ডনের কামব্যাক ফিল্ম। সম্প্রতি রিলিজ হল এই ফিল্মের ট্রেলার।

Advertisement

বছর দু’য়েক পর ফের বড়পর্দায় আসছেন রবিনা। ২০১৫-তে অনুরাগ কাশ্যপের ‘বম্বে ভেলভেট’-এর ক্যামিও অ্যাপিয়ারেন্স ছাড়া সে ভাবে দেখা যায়নি তাঁকে। তবে এ বার অভিনয়কেন্দ্রিক চরিত্র নিয়েই ফিল্মে কামব্যাক করছেন নব্বই দশকের লি়ডিং লেডি। আর নতুন ছবির ট্রেলারেই সাড়া জাগাতে শুরু করেছেন তিনি। বিদ্যার ভূমিকায় বেশ প্রশংসা কুড়োচ্ছেন বছর বিয়াল্লিশের রবিনা।

বদলা নিতে আইন হাতে তুলে নিলেন বিদ্যা। ছবি: সংগৃহীত।

Advertisement

আশতার সইদের পরিচালনায় এই ফিল্মে রয়েছেন হাসান মালিক, মধুর মিত্তল, দিব্যা জগদল, শৈলেন্দ্র গয়াল, সাহিম খান ও রুশাদ রানার মতো অভিনেতারা। আশতার জানিয়েছেন, ‘মাত্র’-র শুটিং হয়েছে দিল্লি ও হরিয়ানায় বিভিন্ন এলাকায়। প্রায় আড়াই মিনিটের ট্রেলারে রিভেঞ্জ থ্রিলারের টান টান ভাবটা বেশ ভাল মতোই ধরেছেন পরিচালক। মাইকেল পেলিকোর গল্পে উঠে এসেছে সমাজের বাস্তব ছবিটা। যখন ঘটনার অভিযোগ জানানোর পর দুষ্কৃতীদের হাতে মারধর খেয়ে বিদ্যার স্বামী জানান, অতীত ভুলে এ বার এগিয়ে চলা যাক! কিন্তু, সহজে হাল ছাড়বার মানুষ নন বিদ্যা। অপরাধীদের পিছু ধাওয়া করা শুরু করেন তিনি। এর পর কী হল? তা জানতে অবশ্য ২১ এপ্রিলের জন্য অপেক্ষা করতে হবে। সে দিনই রিলিজ হচ্ছে ‘মাত্র’।

ট্রেলারের শেষে ভেসে ওঠে গায়ে কাঁটা ধরানো সেই লাইন: ‘আপনি যখন এই ট্রেলার দেখছেন তখন দেশের কোনও এক প্রান্তে ধর্ষণ করা হচ্ছে একটি মেয়েকে।’

দেখুন ‘মাত্র’-র ট্রেলার:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন