COVID-19

প্রথমে নির্বাচন, পরে করোনা, বারে বারে পিছিয়ে যাচ্ছে ‘সহবাসে’ ছবির মু্ক্তির তারিখ

ছবির বিষয় ও পোস্টার নিয়ে ছুৎমার্গ প্রকাশ পেয়েছিল নেটাগরিকদের মন্তব্যের মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ২৩:২৫
Share:

‘সহবাসে’-র পোস্টার

আটকে গেল ‘সহবাসে’র মুক্তি। কোভিড পরিস্থিতিতে আপাতত প্রেক্ষাগৃহে মুক্তি পাবে না অঞ্জন কাঞ্জিলালের ছবি। প্রথমে এই ছবি ১২ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু বিধানসভা নির্বাচনের কারণে সে তারিখ পিছিয়ে গিয়েছিল। এ বারে মু্ক্তির পথে বাধা হয়ে দাঁড়াল করোনা।

Advertisement

প্রযোজনা সংস্থার তরফে জানানো হল, ‘‘করোনার ভয়াবহ পরিস্থিতির জন্য আগামী ৩০ এপ্রিল ‘সহবাসে’ মুক্তি পাবে না। পরবর্তী তারিখ জানানো হবে পরিস্থিতি অনুযায়ী।’’

পরিচালক অঞ্জন কাঞ্জিলাল আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘করোনার ভয়াবহ পরিস্থিতি দেখে মানবিকতার খাতিরে আমরা কাউকে এই মূর্হতে প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার জন্য আমন্ত্রণ করতে পারব না।পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে তবেই মুক্তির কথা ভাবা হবে। এ-দিকে ওটিটি-তে মুক্তির চেষ্টাও চলছে।’’

Advertisement

ছবিতে অভিনয় করেছেন ইশা সাহা এবং অনুভব কাঞ্জিলাল। সঙ্গে থাকছেন বিশ্বজিৎ চক্রবর্তী, তুলিকা বসু, শুভাশিস মুখোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ, দেবলীনা দত্ত প্রমুখ। ছবিতে গান গাইছেন রূপঙ্কর বাগচী, শুভমিতা বন্দ্যোপাধ্যায়, দুর্নিবার সাহা এবং সায়নী। ছবির কাহিনি ও প্রযোজনার দায়িত্ব সুমনা কাঞ্জিলালের কাঁধে। মধুরা পালিত এই ছবিতে ক্যামেরার কাজ করছেন।

জানুয়ারি মাসে ‘সহবাসে’-র পোস্টার প্রকাশ পেতেই সমালোচনার মুখে পড়েছিলেন ইশা। দেখা গিয়েছিল, নায়ক অনুভব কাঞ্জিলালের বুকে হেলান দিয়ে বসে রয়েছেন তিনি। ছবির নামের নীচে ছোট করে লেখা ‘দ্য লিভ-ইন রুমিজ’। বোঝা গিয়েছিল, বিয়ে ছাড়া সম্পর্কে থাকা দু’টি মানুষের সংসারের গল্প। কিন্তু অভিনেতা-অভিনেত্রীর ঘনিষ্ঠ ছবি মেনে নিতে পারেননি নেটাগরিকরা। শুধু তাই নয়, বিবাহবন্ধনহীন সম্পর্ক নিয়ে ছুৎমার্গ প্রকাশ পেয়েছিল তাঁদের মন্তব্যের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন