Jawan Update

ছবিমুক্তির বাকি আরও আড়াই মাস! তার আগেই ফাঁস শাহরুখের ‘জওয়ান’-এর গুরুত্বপূর্ণ তথ্য

‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে শুরু করেছেন বছর। শাহরুখ খানের পরের ছবির জন্য উদ্‌গ্রীব হয়ে অপেক্ষা করছেন দর্শক ও অনুরাগীরা। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৯:০১
Share:

‘জওয়ান’-এর পোস্টারে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

দীর্ঘ জল্পনার পরে অবশেষে ঘোষণা করা হয়েছে শাহরুখ খানের প্রথম ‘প্যান ইন্ডিয়ান’ তথা সর্বভারতীয় ছবি ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। ছবির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। তবে অনুরাগীদের মধ্যে উৎসাহ বাড়িয়েও বার বার হোঁচট খেয়েছে ‘জওয়ান’। একাধিক বার ছবিমুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রাথমিক ভাবে জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ছবির। তার পরে পোস্ট প্রোডাকশন এবং ভিএফএক্সের কাজের কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ায় অগস্ট মাসে ছবিমুক্তির কানাঘুষো শোনা গিয়েছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে মে মাসে ঘোষণা করা হয় ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জওয়ান’ হিসাবে ফিরতে চলেছেন বলিউডের বাদশা। সেই হিসাবে এখনও ছবিমুক্তির বাকি আড়াই মাস। তার আগেই প্রকাশ্যে এল ছবি সংক্রান্ত বেশ গুরুত্বপূর্ণ কিছু তথ্য।

Advertisement

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ যে বেশ বড় মাপের একটি অ্যাকশন ছবি হতে চলেছে, তা বোঝা গিয়েছিল আগেই। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যেতে চলেছে শাহরুখকে। ছবিতে বিশেষ এক চরিত্রে দেখা যেতে চলেছে বলিউড তারকা সঞ্জয় দত্তকেও। খবর, ছবিতে থাকছে একটি টানটান ‘ট্রেন রেড’-এর দৃশ্য। সেই দৃশ্যের নাকি থাকছেন ছবির একাধিক নায়িকাও। শোনা যাচ্ছে, ওই দৃশ্য নাকি চিত্রনাট্যের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশ।

বছরের শুরুতে ‘পাঠান’-এর হাত ধরে ব্লকবাস্টার সাফল্য পেয়েছেন শাহরুখ। দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ১১০০ কোটির টাকার ব্যবসা করেছে এই ছবি। ‘পাঠান’-এর পর আন্তর্জাতিক স্তরে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’ও। অ্যাটলি পরিচালিত এই ছবি বিদেশে পরিবেশনায় দায়িত্ব নিয়েছে যশরাজ ফিল্মস। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দক্ষিণী তারকা নয়নতারা, বিজয় সেতুপতি, বলিউড অভিনেত্রী সান্য মলহোত্রও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন