The Godfather

The Godfather: ৫০ বছর পরে ফিরছে ‘দ্য গডফাদার ট্রিলজি’, বড় পর্দায় ফের কালজয়ী ছবির জাদু

আমেরিকা-সহ বিশ্বের বাছাই করা কয়েকটি প্রেক্ষাগৃহে কালজয়ী ছবিটি ফের মুক্তি পাবে ২৫ ফেব্রুয়ারি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ১৯:৫৪
Share:

‘দ্য গডফাদার ট্রিলজি’

১৯৭২। হলিউড ছবির মোড় ঘুরিয়ে দিয়েছিল ফ্রান্সিস ফোর্ড কপ্পোলা পরিচালিত ‘দ্য গডফাদার’। মারিও পুজো-র উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছিল অস্কারজয়ী এই ছবি। অভিনয়ে মারলন ব্র্যান্ডো, আল পাচিনো, রবার্ট ডি নিরোর মতো দিকপাল শিল্পীরা। তিনটি পর্বে ভাগ করে ছবি হয়ে পর্দায় এসেছিল গল্প। সেই ত্রয়ীর মুক্তির ৫০ বছর পেরোল ২০২২ সালে। সুবর্ণজয়ন্তী পালনে উঠে পড়ে লেগেছে প্যারামাউন্ট পিকচার্স। ছবির পঞ্চাশ বছর উপলক্ষে মুক্তি পেয়েছে এতকাল সংরক্ষিত প্রচার ঝলক।

আমেরিকা এবং বিশ্বের বাছাই করা কয়েকটি প্রেক্ষাগৃহে এই ছবিটি ফের মুক্তি পাবে ২৫ ফেব্রুয়ারি। যার সৌজন্যে বড় পর্দায় ফের শোনা যাবে ‘রিভেঞ্জ ইজ আ ডিশ বেস্ট সার্ভড কোল্ড’, ‘আই অ্যাম গোয়িং টু মেক হিম অ্যান অফার হি কান্ট রিফিউজ’-এর মতো কালজয়ী সংলাপ।

Advertisement

ঘণ্টার পর ঘণ্টা বসে বসে অর্ধশতক পুরনো এই ছবির রিল পুনরুদ্ধার করা হয়েছে। আধুনিক প্রযুক্তির সাহায্যে উন্নতমানের করা হয়েছে ছবির পিকচার কোয়ালিটিও। সেই পরিশ্রমের ফসল? পর্দায় হাজির হচ্ছে ফেব্রুয়ারি মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন