Entertainment new

কার হাত থেকে ফাওয়াদকে বাঁচালেন রিচা?

ইন্ডাস্ট্রিতে সেলেবদের মধ্যে তু তু ম্যায় ম্যায় নতুন কিছু নয়। পেজ থ্রি-র শিরোনামে প্রায়ই উঠে আসে তারকাদের ক্যাটস ফাইটের গল্প।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৬ ১৭:৩৭
Share:

ইন্ডাস্ট্রিতে সেলেবদের মধ্যে তু তু ম্যায় ম্যায় নতুন কিছু নয়। পেজ থ্রি-র শিরোনামে প্রায়ই উঠে আসে তারকাদের ক্যাটস ফাইটের গল্প। কিন্তু, এ বার শত্রুতার কমন ট্রেন্ড বদলে ফাওয়াদ খানকে সাংবাদিকদের প্রশ্নের মুখ থেকে বাঁচালেন রিচা চাড্ডা।

Advertisement

কী ঘটেছিল?

এমনিতে যে কোনও ছবি সাইন করার আগেই ফাওয়াদের ‘নো কিসিং’ শর্ত থাকে। পর্দায় চুমু খেতে স্বাচ্ছন্দ্যবোধ না করায় ‘নো কিসিং’ শর্তেই ছবি করতে রাজি হন এই পাকিস্তানি (বর্তমানে পুরদস্তুর বলিউডি) অভিনেতা। সম্প্রতি মেলবোর্নে একটি সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন রিচা ও ফাওয়াদ। সেখানে এক সাংবাদিক ফাওয়াদের শর্তের প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘বলিউডে অনস্ক্রিন রোমান্স বা কিসিং তো খুবই কমন। কিন্তু পাকিস্তানে দেখা যায় ব্যাপারটা অনেক রক্ষণশীল। ভারতের থেকে সেখানকার সিনারিও অনেক আলাদা। সেই জন্যই কী আপনার এই শর্ত?’

Advertisement

এই প্রশ্নে হঠাৎই বিব্রত বোধ করেন ফাওয়াদ। এমতাবস্থায় তাঁকে ‘বাঁচাতে’ এগিয়ে আসেন রিচা। অনধিকার প্রবেশ করার জন্য সবার কাছ থেকে ক্ষমা চেয়ে রিচা বলেন, ‘‘আমরা দীর্ঘ দিন ব্রিটিশ শাসনে ছিলাম, তাঁরাই আমাদেরকে বিভক্ত করেছে। উত্তর ও দক্ষিণ কোরিয়া, জার্মানি সব জায়গায় একই ছবি। আসলে রাজনৈতিক ভাবে কোনও দেশকে অশান্ত করে তোলার এটা একটা কমন স্ট্র্যাটেজি।’’ এর পরেই প্রশ্নকর্তাকে সরাসরি নায়িকা বলেন, ‘‘আমি আপনার প্রশ্নের উত্তরে একটা কথা বলতে চাই, ভাগটা এ ভাবে হয় না। আমি ফাওয়াদের অবস্থানটার সঙ্গে একাত্ম বোধ করতে পারি। আমি নিজে উত্তর ভারতের মেয়ে। কিন্তু আমার এক জন মালায়লি বা তামিল বয়ফ্রেন্ড থাকতেই পারে। আপনারা এই সব স্টিরিওটাইপ প্রশ্ন করা বন্ধ করুন। এ ভাবে শিল্পের মধ্যে বর্ডার টানা যায় না।’’

আরও পড়ুন: প্রযোজকের সঙ্গে আইনি ঝামেলায় জড়াচ্ছেন ইলিয়ানা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন