অকপট রিচা

Advertisement
শেষ আপডেট: ১৮ জুলাই ২০২০ ০৫:৪০
Share:

রিচা

এক মাস হয়ে গিয়েছে সুশান্ত সিংহ রাজপুত মারা গিয়েছেন। কিন্তু তাঁর স্মৃতি এখনও জীবন্ত। একসঙ্গে কোনও ছবি না করলেও একে অপরের বেশ বন্ধু ছিলেন রিচা চড্ডা এবং সুশান্ত। কেরিয়ারের শুরুতে তাঁরা দু’জনে অ্যাক্টিং ওয়র্কশপ করতেন একসঙ্গে। সুশান্ত এসে রিচাকে তাঁর বাড়ি থেকে নিয়ে যেতেন। নিজের ব্লগে সে সব দিনেরই কথা তুলে ধরেছেন নায়িকা। সুশান্ত মারা যাওয়ার পরে অনেক প্রযোজক সোশ্যাল মিডিয়ায় সমবেদনা জানিয়েছেন। তাঁদের কান্নাকে ‘কুমিরের কান্না’ বলে ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী, ‘‘এই সব প্রযোজকেরা দিনের পর দিন লোকের প্রাপ্য টাকা বাকি রাখে। এঁদের চেক নিয়মিত বাউন্স হয়।’’ ইন্ডাস্ট্রির ইনসাইডার-আউটসাইডার বিতর্ক নিয়েও মন্তব্য করেছেন রিচা, ‘‘দু’ধরনের লোক আছে ইন্ডাস্ট্রিতে। একদল সাহায্য করে, একদল মুখ ঘুরিয়ে চলে যায়। ইন্ডাস্ট্রির অনেক ইনসাইডারের কাছ থেকে আমি অনেক সাহায্য পেয়েছি। আবার অনেক প্রতিষ্ঠিত আউটসাইডারও পাত্তা দেয়নি।’’

Advertisement

সুশান্তের মৃত্যুর পরে ট্রোলড হলেও অভিনেতার স্মরণে একতা কপূর একটি ফান্ড গঠন করেছেন পবিত্র রিশতা নামে, যার মাধ্যমে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার প্রসার করা হবে। সুশান্তের মৃত্যুতে তাঁর পরিবার, বান্ধবী রিয়া চক্রবর্তী, শেখর সুমন-সহ অনেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। কিন্তু মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ শুক্রবার জানিয়ে দেন, সুশান্তের ঘটনায় সিবিআই তদন্তের প্রয়োজন নেই। ‘‘পুলিশ প্রশাসন যথেষ্ট দক্ষতার সঙ্গে কাজ করছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে,’’ মন্তব্য তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন