Bollywood Update

চোর-পুলিশ খেলা অনেক হয়েছে, এ বার ‘রামায়ণ’-এ মন রোহিত শেট্টির

বলিউডে ‘কপ ইউনিভার্স’ তথা পুলিশ ব্রহ্মাণ্ডের স্রষ্টা তিনি। তবে এখন আর চোর-পুলিশ খেলায় মন নেই রোহিত শেট্টির। এ বার ‘রামায়ণ’-এ নজর পরিচালকের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৫:৫৯
Share:

রোহিত শেট্টি। ছবি: সংগৃহীত।

চলতি বছরেই প্রথম দিকেই মুক্তি পেয়েছিল ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। ‘রামায়ণ’ অবলম্বনে তৈরি হয়েছিল ছবির চিত্রনাট্য। ‘রামায়ণ’-এর গল্পকেই আধুনিক মোড়কে পরিবেশন করতে চেয়েছিলেন পরিচালক। ছবি ঘিরে দর্শকের প্রত্যাশাও ছিল তুঙ্গে। তবে সেই সব আশায় জল ঢেলেছে ‘আদিপুরুষ’। প্রেক্ষাগৃহে ছবি মুক্তি পাওয়ার পরে টিকিট বিক্রির একাধিক কৌশল অবলম্বন করেও হল ভরানো যায়নি। ছবির বাজেটের তুলনায় বক্স অফিস ব্যবসা একেবারে তলানিতে। এমন এক বড় মাপের ছবির এ হেন ভরাডুবির পরেও ‘রামায়ণ’ থেকে মন সরেনি বলিউডের। নীতেশ তিওয়ারিও এখন ব্যস্ত ‘রামায়ণ’ নিয়ে। সেই ছবিতে শ্রীরামচন্দ্রের ভূমিকায় দেখা যেতে চলেছে রণবীর কপূরকে। এ বার খবর, শুধু নীতেশ তিওয়ারি-ই নন, ‘রামায়ণ’ অবলম্বনে ছবি বানাতে চলেছেন রোহিত শেট্টিও।

Advertisement

এত দিন চোর-পুলিশ খেলায় মজেছিলেন রোহিত। ‘সিংহম’ থেকে শুরু করে ‘সিম্বা’, ‘সূর্যবংশী’-র মতো ছবি তৈরি করেছেন রোহিত। বলিউডে ‘কপ ইউনিভার্স’ তথা পুলিশ ব্রহ্মাণ্ডের নেপথ্যে তিনিই। তবে এ বার চোর-পুলিশের গল্প থেকে সামান্য সরছেন রোহিত। যদিও নিজের চেনা ছক থেকে বেরোতে চান না তিনি। তাই সেই ছাঁচেই ‘রামায়ণ’-এর গল্প বাঁধছেন রোহিত। ছবির নাম ‘সিংহম ৩’। শোনা যাচ্ছে, রামের ভাবাদর্শে তৈরি এক চরিত্রে দেখা যাবে অজয় দেবগনকে। লক্ষ্মণের আদলে তৈরি চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমারকে। আর রণবীর সিংহের চরিত্রের মিল থাকবে হনুমানের সঙ্গে।

শুধু তাই-ই নয়, কানাঘুষো, ‘সিংহম ৩’-এ করিনা কপূর খানের চরিত্রটিকে পাওয়া যাবে সীতার আদলে। অন্য দিকে, অর্জুন কপূরকে খল চরিত্র অর্থাৎ রাবণের আদলে তৈরি এক চরিত্রে দেখা যাবে। ‘সিংহম ৩’ নিয়ে জল্পনা ইতিমধ্যে শুরু হয়ে গেলেও এখনও ছবির গল্প নিয়ে মুখ খোলেননি রোহিত নিজে। শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহেই দর্শকদের চমক দেখাতে চান পরিচালক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন