Salman Khan

বক্স অফিসে ছবির দৈন্যদশা, তার পরেও সলমনের পকেটে যাচ্ছে ২০০ কোটি! কোন জাদুমন্ত্রে?

‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘অন্তিম’, ‘রাধে’। ফ্লপের হ্যাটট্রিক ইতিমধ্যেই করে ফেলেছেন ভাইজান। তা সত্ত্বেও তাঁর উপার্জনে কিন্তু কোনও প্রভাব পড়েনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ২১:১৫
Share:

সলমন খান। ছবি: সংগৃহীত।

গত কয়েক বছরে বক্স অফিসে হিটের মুখ দেখেননি সলমন খান। ‘টিউবলাইট’, ‘রাধে’, ‘অন্তিম’-এর মতো ছবির পরে বক্স অফিসে ভরাডুবি হয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’-এরও। ইদের মরসুমেও প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছেন ভাইজান। ফ্লপের হ্যাটট্রিক ইতিমধ্যেই করে ফেলেছেন তিনি। তা সত্ত্বেও সলমনের রোজগারে এই ধারাবাহিক ব্যর্থতার প্রভাব পড়েনি। এমনকি, ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর মতো ফ্লপ ছবির পরেও নিজের আসন্ন ছবি ‘টাইগার ৩’-এর জন্য ২০০ কোটি টাকা পকেটে তুলছেন সলমন। কী ভাবে, জানেন?

Advertisement

বক্স অফিসে একের পর এক ছবির ভরাডুবি সত্ত্বেও ‘টাইগার ৩’ ছবির জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন সলমন। শুধু তাই-ই নয়, উপার্জন বাড়াতে বন্ধু শাহরুখ খানের পথেই হেঁটেছেন তিনি। সাধারণ ভাবে, প্রতিটি ছবির সঙ্গে পারিশ্রমিকের অঙ্ক পাল্লা দিয়ে না বাড়ালেও লভ্যাংশের চুক্তিতেই ছবিতে সই করেন বলিউডের বাদশা। সেই চুক্তি অনুযায়ী, ছবির বক্স অফিসে যত লাভ করে, সেই অনুযায়ী বাড়তে থাকে তাঁর লভ্যাংশের পরিমাণও। পারিশ্রমিকের অঙ্ক না বাড়ালেও এই লভ্যাংশের চুক্তিতেই বেশি লাভবান হয়েছেন শাহরুখ। সেই পথেই এ বার পা বাড়িয়েছেন সলমনও। খবর, ‘টাইগার ৩’ ছবির ক্ষেত্রে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের সঙ্গে ৬০ শতাংশ লভ্যাংশের চুক্তি হয়েছে ভাইজানের। অর্থাৎ, ছবি বক্স অফিসে যা উপার্জন করবে, তার ৬০ শতাংশ পাবেন সলমন। সঙ্গে তাঁর ১০০ কোটি টাকার পারিশ্রমিক তো আছেই। সব মিলিয়ে ‘টাইগার ৩’-এর সৌজন্যে নাকি ২০০ কোটি টাকা পকেটে তুলছেন সলমন।

‘এক থা টাইগার’, ‘টাইগার জ়িন্দা হ্যায়’-এর পরে ওয়াইআরএফের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি ‘টাইগার ৩’। যশরাজের ‘স্পাই ইউনিভার্স’ তথা গুপ্তচর ব্রহ্মাণ্ডের অন্যতম জনপ্রিয় ও সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘টাইগার’। সলমনের আগের একাধিক ছবি সফল না হলেও এই ছবি নিয়ে অনুরাগীদের উৎসাহ তুঙ্গে। আগামী ১২ নভেম্বর মুক্তি পেতে চলেছে ‘টাইগার ৩’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন