Salman Khan

সলমনের বাড়ির সামনে কড়া নিরাপত্তা, কিন্তু সেই এক কামরার ফ্ল্যাট কতটা সাদামাটা জানেন?

মহাতারকা হয়েও অবাক করলেন সলমন, তাঁর সাধারণ জীবনযাত্রায়। বৈভবের লেশমাত্র নেই প্রতি দিনের যাপনে। সলমনের এক কামরার ফ্ল্যাটে নেই কোনও দামি জিনিস।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৫:০৪
Share:

অকারণ দামি দামি জিনিসপত্র কিনে টাকা নষ্ট করেন না সলমন। খাওয়াদাওয়ার ব্যাপারেও বিরাট খরুচে নন। —ফাইল চিত্র

তারকাদের ব্যক্তিগত জীবনযাপন নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের অন্ত নেই। তাঁরা কী ভাবে থাকেন, কী খান— এ সব জানতে উৎসুক অনেকেই। সম্প্রতি ঘন ঘন খুনের হুমকি পাচ্ছেন বলিউডের অন্যতম মহাতারকা সলমন খান। তাঁর ব্যক্তিগত নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। তাঁর বাড়ির সামনে অনুরাগীদের সমাগমেও নিষেধাজ্ঞা বসেছে। এই সবের মাঝেই সলমনের বাড়ি নিয়ে নতুন কৌতূহল জেগেছে নতুন করে। সলমনের জীবনযাপন কত অনাড়ম্বর, সহজ সে কথাই সম্প্রতি প্রকাশ্যে আনলেন কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া।

Advertisement

সমাজসেবামূলক কাজের জন্যও সমাদর পান ‘ভাইজান’। অনুরাগীরা জানেন, বিলাসবহুল অ্যাপার্টমেন্টে থাকেন অভিনেতা, কিন্তু তাঁর সরল জীবনযাত্রার কথা অনেকেরই জানা নেই। মুকেশ জানান, ওয়ান বিএইচকে অ্যাপার্টমেন্টে থাকেন সলমন। সেখানে একটিই সোফা, ডাইনিং টেবল একটিই, বৈঠক করার জন্যে রয়েছে ছোট্ট একফালি জায়গা। রয়েছে একটি মিনি জিম এবং অভিনেতার শোয়ার ঘর। মুকেশ বলেন, ‘‘এই হচ্ছেন সলমন খান, আমাদের দেশের সবচেয়ে বড় তারকা।’’

তাঁর কথায়, অকারণ দামি দামি জিনিসপত্র কিনে টাকা নষ্ট করেন না অভিনেতা। খাওয়াদাওয়ার ব্যাপারেও বিরাট খরচে নন। মুকেশের কথায়, ‘‘গত পনেরো বছর ধরে আমি সলমনকে চিনি, কোনও পরিবর্তন লক্ষ করিনি।’’

Advertisement

বন্ধু হিসাবে সলমনের বিশ্বস্ততার প্রশংসা করেছেন মুকেশ। তাঁর কাছের বন্ধুদের জন্য তিনি বড় ভরসাস্থল। মানুষের পাশে দাঁড়াতে চেয়ে অভিনেতার উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন মুকেশ। কখনও কখনও তাঁর সততার ভুল ব্যাখ্যা হয় বলেও মত মুকেশের।

মুকেশের কথায়, ‘‘এই হচ্ছে মুশকিল। কেউ সৎ ভাবে কিছু বললে মানুষ তার ভুল ব্যাখ্যা করে।’’

বন্ধুদের পাশে সলমনের দাঁড়ানোর একাধিক উদাহরণ রয়েছে। শাহরুখ খানের কঠিন সময়ে সলমন ছিলেন তাঁর পাশে। আরও অনেকের কঠিন সময়ে সলমন পাশে দাঁড়াতে দ্বিধা করেননি।

অনেক শিল্পীর চিকিৎসার খরচ জুগিয়েছেন সলমন, শিল্পীদের আর্থিক অনটনের সময় পাশে থেকেছেন। যদিও অপরাধ জগতের একাধিক দুষ্কৃতীর কাছ থেকে মৃত্যুর হুমকি পেয়ে বর্তমানে আতঙ্কে রয়েছেন অভিনেতা। বান্দ্রায় তাঁর বাসভবনের চতুর্দিকে নিরাপত্তা জোরদার করা হয়েছে আরও।

‘পাঠান’-এ শাহরুখের সঙ্গে একটি মাত্র দৃশ্যে অ্যাকশন করেই বিপুল সাড়া পেয়েছেন সলমন। আগামী দিনে ‘কিসি কি ভাই, কিসি কি জান’ ছবিতে ফিরতে চলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন