মোদী-শরিফকে আহ্বান সলমনের, বজরঙ্গি দেখুন

মাধ্যম সিনেমা। আর তার কাঁধে ভর করেই দুই প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তানকে এক সূত্রে গেঁথে ফেললেন ‘ভাইজান’ সলমন খান। শুক্রবার মুক্তি পেয়েছে সলমনের ‘বজরঙ্গি ভাইজান’। সেই ছবি দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নওয়াজ শরিফকে দেখার অনুরোধ করলেন সল্লু মিঞা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৫ ১৬:৪১
Share:

‘বজরঙ্গি ভাইজান’। ছবি: টুইটারের সৌজন্যে।

মাধ্যম সিনেমা। আর তার কাঁধে ভর করেই দুই প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তানকে এক সূত্রে গেঁথে ফেললেন ‘ভাইজান’ সলমন খান। শুক্রবার মুক্তি পেয়েছে সলমনের ‘বজরঙ্গি ভাইজান’। সেই ছবি দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নওয়াজ শরিফকে দেখার অনুরোধ করলেন সল্লু মিঞা। এ দিন টুইটারে সলমন লিখেছেন, “শ্রদ্ধার সঙ্গে অনুরোধ করছি, ভারত-পাক নেতারা বজরঙ্গি ভাইজান দেখলে খুশি হব। কারণ শিশুদের জন্য ভালবাসা কোনও সীমান্ত মানে না। বিশেষত চাইব দুই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নওয়াজ শরিফ যেন সিনেমাটি দেখেন।” ইতিমধ্যেই পাকিস্তান থেকে এই ছবিটি সম্পর্কে ইতিবাচক সাড়া মিলেছে। সে কারণে পাক সেন্সর বোর্ডকে ধন্যবাদও জানিয়েছেন সল্লু মিঞা।

Advertisement

‘বজরঙ্গি ভাইজান’-এর গল্পে এক মূক-বধির শিশুকে দেশের সীমানা পেরিয়ে পাকিস্তানে তার নিজের বাড়িতে পৌঁছে দিয়েছেন সলমন। ভারত-পাক মূল সুর গেঁথে রয়েছে চিত্রনাট্যের প্রতিটি অংশে। ব্যবসায়িক কারণেই ঈদের মরসুমকে ছবি মুক্তি সময় হিসাবে বেছে নিয়েছেন সলমন। তাঁর টুইটারের অনুরোধ সে ভিতকেই আরও শক্ত করল বলে মনে করছে বলিউডের একাংশ।

সলমনের সেই টুইট। ছবি: টুইটারের সৌজন্যে।

Advertisement

নরেন্দ্র মোদীর সঙ্গে সলমনের সম্পর্ক বরাবরই খুব ভাল। প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন তিনি। আবার মোদীর ভাবনায় শুরু হওয়া স্বচ্ছ্ব ভারত অভিযানেও অংশ নিয়েছিলেন ‘দাবাং’ খান। যদিও সলমনের টুইটের জবাবে এখনও কিছু জানাননি মোদী এবং নওয়াজ। কবীর খানের পরিচালনায় সলমনের সঙ্গে এ ছবিতে স্ক্রিন শেয়ার করেছেন করিনা কপূর, নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং শিশুশিল্পী হরসালি মালহোত্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন