Bollywood Scoop

‘দরকার নেই এমন ছবির’, কোন তারকার সঙ্গে কাজ করা নিয়ে মুখের উপর না বললেন সামান্থা?

পেশাদার অভিনেত্রী, তবে গত কয়েক মাস যাবৎ অভিনয় থেকেই দূরে রয়েছেন সামান্থা রুথ প্রভু। পেশির প্রদাহজনিত বিরল রোগের চিকিৎসায় আপাতত বিদেশে রয়েছেন দক্ষিণী তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৫
Share:

সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

প্রথমে বিবাহবিচ্ছেদ, তার পরে বিরল রোগের কবলে পড়া। গত কয়েক বছরে একের পর এক কঠিন সময়ের মুখোমুখি হয়েছেন দক্ষিণী তারকা অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। তবে ব্যক্তিগত জীবনের সব ঝড় সামলে পেশাগত জীবনে জমি খুঁজে পেয়েছেন দক্ষিণী তারকা। বলিউডে পা রেখেই কাজ করেছেন ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর মতো জনপ্রিয় সিরিজ়ে। তার পরেই সুযোগ পেয়েছেন আন্তর্জাতিক সিরিজ় ‘সিটাডেল’-এ। পেশাগত দায়বদ্ধতা পূর্ণ করে সম্প্রতি নিজের স্বাস্থ্যের দিকে নজর দিয়েছেন অভিনেত্রী। গত বছর থেকে পেশির প্রদাহজনিত বিরল রোগ মায়োসাইটিসে ভুগছেন সামান্থা। রোগের চিকিৎসা করানোর জন্য আপাতত আমেরিকায় রয়েছেন অভিনেত্রী। সম্পূর্ণ সুস্থ হয়ে তার পরেই শুটিং ফ্লোরে ফিরতে চান সামান্থা। সামান্থার প্রত্যাবর্তন নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। খবর মেলে, এ বার নাকি আর ছোট পর্দায় নয়, একেবারে বড় পর্দায় নাকি দেখা যেতে চলেছে নায়িকাকে। বলিউডের এক খানের সঙ্গে জুটি বাঁধার খবরও শোনা যাচ্ছিল গত কয়েক দিন ধরে। তবে সেই আশায় জল ঢাললেন অভিনেত্রী নিজেই।

Advertisement

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় লাইভ সেশনে এসেছিলেন সামান্থা। সেখানেই অনুরাগীদের নানা প্রশ্নের উত্তর দিচ্ছিলেন নায়িকা। ওই লাইভ সেশনেই তাঁকে প্রশ্ন করা হয় তাঁর পরের কাজ সম্পর্কে। অনুরাগীরা আশা করেছিলেন বলিউড তারকা সলমন খানের সঙ্গে নিজের কাজের কথা জানাবেন সামান্থা। সে গুড়ে বালি! সামান্থা বলেন, ‘‘আমার পরের কাজ নিয়ে আসলে আমি কোনও পরিকল্পনাই করিনি। তবে আমি ভবিষ্যতে আরও সচেতন ভাবে ছবি বা সিরিজ় ও চরিত্র নির্বাচন করতে চাই। এমন কোনও চরিত্র যদি না পাই, যেটা নিয়ে কাজ করতে গিয়ে আমাকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে— তেমন কাজ করার দরকার নেই আমার।’’ অনুরাগীদের ধারণা, কারও নাম না নিলেও পরোক্ষ ভাবে সলমনের ছবিকেই প্রত্যাখ্যান করেছেন সামান্থা।

কয়েক মাস আগেই কানাঘুষো শোনা গিয়েছিল, আগামী বছর ইদের ছবির জন্য কর্ণ জোহরের সঙ্গে নাকি জুটি বাঁধতে চলেছেন সলমন। শোনা যাচ্ছে, কর্ণের প্রযোজনায় ‘শেরশাহ’ খ্যাত পরিচালক বিষ্ণু বর্ধনের ছবিতে দেখা যেতে চলেছে তাঁকে। তার পরে খবর মেলে, এই ছবিতেই নাকি সলমনের বিপরীতে দেখা যেতে চলেছে সামান্থাকে। সেই খবরে সিলমোহর দেওয়া তো দূরের কথা, জল্পনাতেই জল ঢেলে দিলেন অভিনেত্রী নিজে। প্রায় ২৫ বছর পর ফের এক ছবিতে কাজ করতে চলেছেন কর্ণ ও সলমন। ১৯৯৮ সালে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে শেষ বার একসঙ্গে কাজ করেন দু’জনে। ওই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন সলমন। পর্দায় উপস্থিতি কম সময়ের হলেও তাঁর চরিত্র নজর কেড়েছিল দর্শক ও সমালোচকদের। দুই যুগ পরে কর্ণ ও সলমনের যুগলবন্দি দেখতে মুখিয়ে রয়েছেন অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন