Ranveer Singh on Animal

‘অ্যানিম্যাল’ দেখে বঙ্গাকে ৪০ মিনিট ফোন রণবীর সিংহের! কী কথা হল দু’জনের?

‘অ্যানিম্যাল’ নিয়ে বিতর্ককে শুরু থেকেই পাত্তা দিতে নারাজ পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা। জানালেন, ছবি দেখে রণবীর সিংহ তাঁকে ফোন করেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৫
Share:

(বাঁ দিকে) রণবীর সিংহ। সন্দীপ রেড্ডি বঙ্গা ছবি: সংগৃহীত।

গত বছরের অন্যতম বিতর্কিত ছবি, সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’। গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রণবীর কপূর অভিনীত ওই ছবি। ছবিতে উগ্র পৌরুষ ও নারীবিদ্বেষের উদ্‌যাপন তুলে ধরেছেন বঙ্গা, ‘অ্যানিম্যাল’ মুক্তির পরে দাবি করেছিলেন সমালোচকদের একটা বড় অংশ। শুধু সমালোচকেরাই নন, ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন জাভেদ আখতারের মতো বর্ষীয়ান গীতিকারও। যদিও বিতর্কের মাঝেও ‘অ্যানিম্যাল’-এ নিজের কাজের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন ঋষি-পুত্র রণবীর। ছবি দেখার পর নাকি রণবীর সিংহ পরিচালককে ফোন করেছিলেন।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সন্দীপ জানিয়েছেন যে, ‘অ্যানিম্যাল’ দেখার পর রণবীর সিংহ তাঁকে ফোন করেছিলেন। শুধু তাই নয়, অভিনেতা নাকি তাঁকে পরে দীর্ঘ মেসেজও পাঠিয়েছিলেন। সন্দীপ বলেন, ‘‘রণবীরের থেকে এত ভাল প্রতিক্রিয়া পেয়ে আমি নিজেই প্রথমে বিশ্বাস করতে পারিনি। আমাদের প্রায় ৪০ মিনিট কথা হয়েছে।’’ এরই সঙ্গে সন্দীপ বলেন, ‘‘পরে ও আমাকে একটা দীর্ঘ মেসেজ করেছিল, যেটা আমি তিন-চার বার পড়েছিলাম।’’ সন্দীপ জানানা, রণবীরের মেসেজ পড়ে তিনি ছবির আরও খুঁটিনাটি বিষয় নিয়ে নতুন করে জানতে পারেন।

‘অ্যানিম্যাল’-এর আগে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালনা করেছিলেন ‘কবীর সিংহ’। মজার বিষয়, এই ছবিতে অভিনয়ের জন্য শাহিদ কপূরের আগে তিনি রণবীরকেই প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু ছবির বিষয়বস্তু পছন্দ না হওয়ায় রণবীর তখন রাজি হননি। কিন্তু পরবর্তী সময়ে এই ছবিতে রাজি হয়ে শাহিদের কেরিয়ারের অভিমুখ বদলে যায়। আপাতত সন্দীপ তাঁর পরবর্তী ছবি ‘অ্যানিম্যাল পার্ক’-এর প্রস্তুতি নিতে ব্যস্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন