Sangmitra Hitashi

কান-এ যাওয়ার পথে ব্যাগপত্র হারিয়ে চোখে সর্ষেফুল অভিনেত্রীর! ৩৬ ঘণ্টা কী করলেন?

তাঁর ব্যাগ খোয়া গিয়েছে সফরের মাঝপথেই। জামা, জুতো কিছুই নেই সঙ্গে। খালি হাতেই সঙ্ঘমিত্রা পৌঁছেছেন এ বছরের কান চলচ্চিত্র উৎসবে। তার পর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২০:৩৫
Share:

দেড় দিন জিনিসপত্র ছাড়া কাটিয়েছেন অভিনেত্রী সঙ্ঘমিত্রা হিতাইশি। ছবি: সংগৃহীত।

কান-যাত্রার আনন্দ শুরুতেই চৌপাট সঙ্ঘমিত্রা হিতাইশির। মালপত্র হারিয়ে ৩৬ ঘণ্টা ধরে বিভীষিকার অধ্যায় কাটিয়েছেন তিনি। প্রায় নিঃস্ব হয়ে চলচ্চিত্র উৎসবে পৌঁছে অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন ‘দহাড়’-এর অভিনেত্রী।

Advertisement

সঙ্ঘমিত্রা জানালেন, তাঁর ব্যাগ খোয়া গিয়েছে সফরের মাঝপথেই। জামা, জুতো কিছুই নেই সঙ্গে। খালি হাতেই পৌঁছেছেন চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে। তাঁর কথায়, “আমার মনে হচ্ছিল খুব খারাপ পরিস্থিতির মধ্যে পড়তে চলেছি, আর সেটাই হল। জ়ুরিখ থেকে পরের ফ্লাইট ধরার সময়েই আমার ব্যাগগুলো হারিয়ে যায়।”

দেড় দিন জিনিসপত্র ছাড়া কাটিয়েছেন সঙ্ঘমিত্রা। তাঁর কথায়, এর চেয়ে হতাশাজনক আর কী হতে পারে! ব্যাগের মধ্যে সর্বস্ব ছিল। অনুষ্ঠানে গিয়ে কোন দিন কী পরবেন ঠিক করে রেখেছিলেন। সেই পোশাক থেকে শুরু করে আনুষঙ্গিক ব্যবহারের জিনিস সবই হারিয়ে ফেলেছিলেন। অন্য দেশে গিয়ে চোখে অন্ধকার দেখছিলেন তিনি। তার পর?

Advertisement

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানাতে তাঁরা অভিনেত্রীকে জানান, খোয়া যাওয়া জিনিস ফেরত পাওয়ার আশা কম, খারাপটাই যেন ভেবে রাখেন সঙ্ঘমিত্রা। সঙ্ঘমিত্রাও ভাবছিলেন নতুন কিছু পোশাক কিনে নেবেন। এ ছাড়া উপায় ছিল না। তবে ৩৬ ঘণ্টা পর অবশেষে সুখবর আসে। বিমানের কর্মীরা সঙ্ঘমিত্রার মালপত্র খুঁজে পান। সেগুলি তাঁরা হোটেলে পাঠিয়ে দেন।

কান-এ যে আনন্দ করতে পারবেন সেই আশা ছেড়েই দিয়েছিলেন সঙ্ঘমিত্রা। এত কিছুর পরও যে হাসিমুখে রেড কার্পেটে হাঁটতে পারলেন, তাতেই আহ্লাদিত তিনি। জানালেন, তাঁর সাম্প্রতিক অভিনীত সিরিজ় ‘দহাড়’ যে এত ভাল লেগেছে দর্শকের, তাতে তিনি যারপরনাই খুশি। আর কী চাই! তাঁর পরবর্তী কাজও ওটিটিতে মুক্তি পাবে শীঘ্রই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন