Satish Kaushik

‘আমি মরতে চাই না’, শেষ মুহূর্তে কাতর আর্জি ছিল সতীশ কৌশিকের

সতীশ কৌশিককে খুন করা হয়েছে রবিবার এমন চাঞ্চল্যকর দাবি করেন অভিনেতার বন্ধুর স্ত্রী। শেষ বার অভিনেতা যা বলেছিলেন, তাতেই যেন ঘনীভূত হচ্ছে সতীশের মৃত্যুরহস্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১১:১৭
Share:

মৃত্যুর আগে শেষ বার অভিনেতা যা বলেছিলেন তাতে দানা বাধছে রহস্য। ছবি: সংগৃহীত।

৯ মার্চ আচমকাই অভিনেতার সতীশ কৌশিকের প্রয়াণের খবর আসে। প্রায় তিন দিন কেটে গিয়েছে অভিনেতার মৃত্যুর পর। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এমনটাই জানা যায়। এক বন্ধুর খামারবাড়িতে হোলির পার্টিতে উপস্থিত ছিলেন সতীশ। সেখানে থাকাকালীনই অস্বস্তি বোধ করেন তিনি। গাড়ি করে হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু হয় অভিনেতা-পরিচালকের। যদিও এক চাঞ্চল্যকর দাবি করলেন সতীশের দিল্লি নিবাসী বন্ধুর দ্বিতীয় স্ত্রী। অভিনেতাকে বিষ দিয়ে খুন করেছেন কুবের গ্রুপের কর্ণধার বিকাশ মল্লু। তাঁর মৃত্যু যেন এখনও অনেক মানতে পারছেন না। অভিনেতার দীর্ঘ দিনের সঙ্গী তাঁর ম্যানেজার সন্তোষ রাই জানান শেষ নিশ্বাস ত্যাগ করার সময় কী বলেছিলেন অভিনেতা? সন্তোষ বলেন, ‘‘রাত সাড়ে আটটা নাগাদ খাবার খেয়ে শুয়ে পড়েন। কারণ ৯ মার্চ ছিল মুম্বই ফেরার কথা। ভোরের ফ্লাইট তাই তাড়াতাড়ি শুয়ে পড়েন। ১১ টা নাগাদ ডাকেন। বলেন, ওয়াই ফাইয়ের পাসওয়ার্ড ঠিক করে দিতে। তার পর আমি ঘরে চলে যাই। রাত ১২.০৫ নাগাদ চিৎকার করে ডাকেন আমায়। ছুটে গেলাম ওঁর ঘরে। বললেন, ‘শ্বাসকষ্ট হচ্ছে। ডাক্তারের কাছে নিয়ে চলো।’’’

Advertisement

এর পর গাড়িতে ওঠানো হয় সতীশকে। অভিনেতা কে সন্তোষের কথায়, ‘‘কিছু দূর এগোনোর পরই ওঁর বুকে ব্যথা বাড়তে থাকে। ‘তাড়াতাড়ি চলো’, বলতে বলতে আমার কাঁধে মাথা দিয়ে বলেন, ‘আমি মরতে চাই না, আমাকে বাঁচাও।’ মোটে আট মিনিট সময় লেগেছিল হাসপাতাল পৌঁছতে। কিন্তু তাঁর আগে পথেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।’’ সে দিন সকালেই তিনি তাঁর ম্যানেজারকে বলেন, ‘‘মেয়ে বংশিকার জন্য বাঁচতে চাই। মনে হচ্ছে বেশি দিন বাঁচব না।’’ এ বার প্রশ্ন উঠছে, তা হলে কি অভিনেতা কিছু আন্দাজ করতে পেরেছিলেন! তার মধ্যেই অভিনেতার বন্ধুর স্ত্রীর চাঞ্চল্যকর দাবিতে সতীশের মৃত্যু ঘিরে রহস্য দানা বাঁধছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন