Film award

কানের পর লস অ্যাঞ্জেলসে বিশেষ উল্লেখ পেল দার্জিলিংয়ের গ্রামের ছেলের শর্ট ফিল্ম

গত বছর কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের ছাত্র সৌরভ রাইয়ের ‘গুড়’। কালিম্পঙের কাছে মাংওয়া গ্রামের সৌরভের এই ছবিটি কানে সিনে ফাউন্ডেশন বিভাগে দেখানো হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৭ ১৪:০৭
Share:

সৌরভ রাই। ছবি সৌজন্য: ফেসবুক

গত বছর কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের ছাত্র সৌরভ রাইয়ের ‘গুড়’। কালিম্পঙের কাছে মাংওয়া গ্রামের সৌরভের এই ছবিটি কানে সিনে ফাউন্ডেশন বিভাগে দেখানো হয়েছিল। আর এই বছর ১৫তম ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব লস অ্যাঞ্জেলস’ এ বিশেষ উল্লেখের দাবিদার হল সৌরভের ‘গুড়’।

Advertisement

আরও পড়ুন- ‘সিনে-বান্ধব’ ঝাড়খণ্ডের মুখ বেগমজানই

কান চলচ্চিত্র উৎসবে সৌরভ রাই। ছবি সৌজন্য: ফেসবুক

Advertisement

দিন কয়েক আগেই অনুষ্ঠিত হয়েছে ১৫তম ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব লস অ্যাঞ্জেলস’। যেখানে রেড কার্পেট এবং গালাতে দেখানো হয়েছে শুভাশিস ভুটিয়ানির শর্টফিল্ম ‘মুক্তি ভবন’। সেখানেই ‘স্পেশাল মেনশন’ করা হয়েছে সৌরভের এই ছবিটিকে।

দেখুন ভিডিও

শ্রেষ্ঠ ফিচার ছবি হিসাবে পুরস্কার জিতে নিয়েছে রাজবংশী ভাষার এক ছবি। ববি শর্মা বরুয়া পরিচালিত এই ছবির নাম ‘দ্য গোল্ডেন উইঙ্গ’। অসমেই শুটিং হয়েছে এই ছবির। আর শ্রেষ্ঠ শর্টফিল্মের পুরস্কারটি জিতে নিয়েছে করিশ্মা দুবে পরিচালিত ‘দেবী’। তবে দর্শক মনোনীত বিশেষ ছবিটি হল এন পদ্মকুমারের ‘অ্য বিলিয়ন কালার স্টোরি’। স্পেশাল জুরি দেওয়া হয়েছে হাওবাম পবন কুমারের ‘লেডি অব দ্য লেক’ ছবিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন