Entertainment News

‘কেন তুমি ফিরলে না আর?’ প্রসেনজিৎকে বললেন ঋতুপর্ণা

১৪ বছর এই জুটির একসঙ্গে কাজ না করা নিয়ে বহু জল্পনা রয়েছে ইন্ডাস্ট্রিতে। কেউ বলেন, ইগো দুই তারকাকে দূরে সরিয়ে দিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ১৬:১২
Share:

চিরকালীন জুটি।

এক সময়ের সুপারহিট জুটি প্রসেনজিত্ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। বহু হিট ছবি বক্স অফিসকে উপহার দিয়েছেন তাঁরা। মাঝে ১৪ বছর একসঙ্গে কাজ করেননি তাঁরা। ফের ফিরেছিলেন ‘প্রাক্তন’ দিয়ে। তার পর ‘দৃষ্টিকোণ’। জুটির ম্যাজিক যে আজও অটুট তা প্রমাণিত। কিন্তু এত দিন পর যদি প্রকাশ্যে প্রসেনজিৎকে প্রশ্ন করেন ঋতুপর্ণা, ‘কেন তুমি ফিরলে না আর?’ তা নিয়ে তো আলোচনা হবেই।

Advertisement

১৪ বছর এই জুটির একসঙ্গে কাজ না করা নিয়ে বহু জল্পনা রয়েছে ইন্ডাস্ট্রিতে। কেউ বলেন, ইগো দুই তারকাকে দূরে সরিয়ে দিয়েছিল। কারও মতে, তাঁদের ব্যক্তিগত রসায়ন কোথাও কাজের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু আসল সত্যিটা কী, তা নিয়ে কোনও দিন প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চান না দুই তারকা। হঠাত্ কী এমন হল যে, প্রকাশ্যে প্রসেনজিৎকে এই প্রশ্নটা করলেন ঋতুপর্ণা?

সদ্য ‘কে হবে বাংলার কোটিপতি’ নামের একটি রিয়্যালিটি শো সঞ্চালনা শুরু করেছেন প্রসেনজিত্। সেখানেই তাঁর অতিথি হয়ে হটসিটে বসবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেই এপিসোডের প্রোমো সদ্য শেয়ার হয়েছে টুইটারে। সেখানেই একটি ডায়েরি দেখে প্রসেনজিৎকে নায়িকা বলেন, ‘‘অনেক দিন ভেবেছি তোমাকে একটা কথা জিজ্ঞাসা করব।…কেন তুমি ফিরলে না আর?...ফাঁকা ইজেলে কেন তুলির রঙে রাঙা পড়ল না আমাদের পৃথিবীটা?...কেন তোমাকে ফেরাতে পারলাম না আর?’’

Advertisement

আরও পড়ুন, পরিচালনায় জয়জিত্, অভিনেতা হিসেবে অফার কি কম পাচ্ছেন?

ঋতু-প্রসেনজিতের সুপারহিট জুটি যেখানে, সেখানে বিষয়টি শুধু প্রশ্ন-উত্তরের খেলায় সীমাবদ্ধ থাকবে না, তা আন্দাজ করা যায়! আসলে এই শোয়ে ঋতুপর্ণা ঢুকবেন একটি ডায়েরি হাতে। জানা গিয়েছে, মন খারাপ হলে বা প্রবল আনন্দে সেই ডায়েরিতে তিনি কবিতা লেখেন। খেলা শুরু হওয়ার আগে প্রসেনজিতের অনুরোধে সেই ডায়েরি থেকে ঋতু পড়েন স্বরচিত কবিতা। সেই কবিতারই কিছু অংশ প্রোমোতে দেখানো হয়েছে বলে মত ইন্ডাস্ট্রির একটা বড় অংশের।

শুধু কবিতা নয় প্রসেনজিতের অনুরোধে নাকি ‘অমর সঙ্গী’ ছবির ‘চিরদিনই তুমি যে আমার’ গানটির সঙ্গে নাচবেন দু’জনে। সব মিলিয়ে ‘কে হবে বাংলার কোটিপতি’র মঞ্চ জমে উঠবে ঋতুবুম্বার রসায়নে। এই খেলায় পাওয়া পুরস্কারমূল্য পুরোটাই ঋতুপর্ণা তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার কাজে খরচ করবেন বলে জানিয়েছেন।সেই কেমিস্ট্রি এবার র মঞ্চে!😍 কবে? কবে? কবে? সোম থেকে শুক্র চোখ রাখুন ঠিক রাত টায় য়।

শুধু কবিতা নয় প্রসেনজিতের অনুরোধে নাকি ‘অমর সঙ্গী’ ছবির ‘চিরদিনই তুমি যে আমার’ গানটির সঙ্গে নাচবেন দু’জনে। সব মিলিয়ে ‘কে হবে বাংলার কোটিপতি’র মঞ্চ জমে উঠবে ঋতুবুম্বার রসায়নে। এই খেলায় পাওয়া পুরস্কারমূল্য পুরোটাই ঋতুপর্ণা তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার কাজে খরচ করবেন বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন