পঞ্চাশ বছর পেরিয়েও রহস্যে ঘেরা ‘রুস্তম’, দেখুন ট্রেলার

১৯৫৯ সাল। একটি খুনের ঘটনায় নাম জড়ায় এক নৌ সেনা অফিসারের। নাম কে এম নানাবতী। প্রেম আহুজা নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। নিজের সার্ভিস রিভলভার থেকে প্রেমকে তিনটি গুলি করেন নানাবতী। ওই সময়ে বম্বে হাইকোর্টের ট্রায়ালে সামনে আসে এই ঘটনা সম্পর্কিত কিছু তথ্য।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৬ ১২:০৭
Share:

১৯৫৯ সাল। একটি খুনের ঘটনায় নাম জড়ায় এক নৌ সেনা অফিসারের। নাম কে এম নানাবতী। প্রেম আহুজা নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। নিজের সার্ভিস রিভলভার থেকে প্রেমকে তিনটি গুলি করেন নানাবতী।
ওই সময়ে বম্বে হাইকোর্টের ট্রায়ালে সামনে আসে এই ঘটনা সম্পর্কিত কিছু তথ্য। সামনে আসে নানাবতীর স্ত্রী সিলভিয়ার সঙ্গে প্রেম আহুজার পরকীয়ার কথা। যে কারণে প্রেম খুন হয়েছিলেন বলে মনে করা হয়। জানা যায় খুনের দিন সন্ধায় স্ত্রী সিলভিয়া আর দুই সন্তানকে সিনেমা হলে পৌঁছে দিয়ে সোজা প্রেম আহুজার বাড়িতে গিয়েছিলেন নানাবতী। আর তার পরই খুন হন প্রেম। কিন্তু কোর্ট ট্রায়ালে নিজেকে ‘নির্দোষ’ বলে দাবি করেন নানাবতী। একটা খুন করেও তিনি কী করে নিজেকে ‘নির্দোষ’ বলে দাবি করেন, তা নিয়ে প্রশ্ন ওঠে! তা হলে কি প্রেম আহুজার খুন নেহাতই একটি দুর্ঘটনা! নাকি একটি সুপরিকল্পিত খুন! ৫৭ বছর আগের এই ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল গোটা দেশ। এই ঘটনার অবলম্বনে তৈরি পরিচালক টিনু সুরেশ দেশাইয়ের ছবি ‘রুস্তম’। ছবিতে নৌ সেনা অফিসার রুস্তম পাভরির চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে ইলিয়ানা ডি’ক্রুজকে। টিনু সুরেশ দেসাইয়ের এই ডেবিউ ছবিটি নিয়ে বলিউডে যথেষ্ট প্রত্যাশা রয়েছে। আর ছবিটির ট্রেলার মুক্তির পর সেই প্রত্যাশা আরও বহু গুণ বেড়ে গিয়েছে দর্শকদের মধ্যে। মাত্র তিন মিনিটের এই ট্রেলারেই কাঁপিয়ে দিয়েছেন অক্ষয় কুমার। প্রথম ছবি হিসেবে পরিচালক টিনু সুরেশ দেশাইয়ও প্রশংসার দাবি রাখেন। আসুন দেখে নেওয়া যাক রুস্তম ছবির ট্রেলার।

Advertisement

দেখুন ভিডিও:

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন