Shaakuntalam

একাধিক বাধার পর অবশেষে চূড়ান্ত মুক্তির তারিখ, খালি পায়েই ছবির প্রচার শুরু সামান্থার

ছবি মুক্তি পাওয়ার কথা ছিল গত বছর নভেম্বরে। একাধিক বার পিছিয়ে সেই তারিখ এসে ঠেকেছে চলতি বছরের এপ্রিলে। মুক্তির তারিখ চূড়ান্ত হওয়ার পর ‘শকুন্তলম’ ছবির প্রচার শুরু সামান্থার।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২১:৩৪
Share:

অবশেষে মুক্তি পেতে চলেছে ‘শকুন্তলম’, খালি পায়েই প্রচারে বেরোলেন সামান্থা। ছবি: সংগৃহীত।

একাধিক বার মুক্তি পিছোনোর পর অবশেষে চূড়ান্ত হয়েছে ছবি মুক্তির তারিখ। চলতি বছরের এপ্রিলে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘শকুন্তলম’। মঙ্গলবার মুক্তির তারিখ ঘোষণার পরে বুধবার থেকেই ছবির প্রচারে নেমে পড়লেন দক্ষিণী তারকা অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। খালি পায়ে মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করলেন তিনি।

Advertisement

গত বছর নভেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছিল ‘শকুন্তলম’ ছবির। ১৪ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারিত হলেও পরে তা পিছিয়ে যায়। তার পর ঘোষণা করা হয়, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘শকুন্তলম’। সেই তারিখও পিছিয়ে যায়। অবশেষে আগামী ১৪ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে গুণশেখর পরিচালিত এই ছবি। মঙ্গলবার টুইটারে এই খবর ঘোষণা করা হয় প্রযোজনা সংস্থার তরফে।

সেই দিনই বিশেষ স্ক্রিনিংও রাখা হয়েছিল ছবির। ‘‘আমি শেষ পর্যন্ত গোটা ছবিটা দেখলাম’’, টুইটারে লেখেন সামান্থা। তার এক দিন পরেই ছবির প্রচারে নেমে পড়লেন অভিনেত্রী। সঙ্গে ছিলেন অভিনেতা দেব মোহনও। হায়দরাবাদের পেদাম্মা মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন সামান্থা। খালি পায়ে হেঁটে মন্দিরে পুজো দিতে যান তারকা অভিনেত্রী। সমাজমাধ্যমে সেই ছবি পোস্ট করেন দেব মোহন।

Advertisement

কবি কালিদাসের নাটক ‘অভিজ্ঞান শকুন্তলম’ অবলম্বনে তৈরি হয়েছে ‘শকুন্তলম’ ছবি। ছবিতে মুখ্য চরিত্রে সামান্থা, মহারাজা দুষ্মন্তের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী অভিনেতা দেব মোহন। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন কবীর বেদি, প্রকাশ রাজ, অদিতি বালন, গৌতমী প্রমুখ। দক্ষিণী তারকা পরিচালক গুণশেখরের এই ছবিতে ৩০ কেজি ওজনের একটি শাড়ি পরে শুটিং করেছিলেন সামান্থা। তা-ও এক দিন বা দু’দিন নয়, এক সপ্তাহ ধরে চলেছিল সেই দৃশ্যের শুটিং। এই ছবিতেই সেলুলয়েডে হাতেখড়ি দক্ষিণী তারকা অল্লু অর্জুনের ৯ বছরের মেয়ে অল্লু অরহার। দুষ্মন্ত ও শকুন্তলার ছেলে ভরতের চরিত্রে দেখা যাবে খুদে অরহাকে। তেলুগু, তামিল, কন্নড়, মালয়ালম ও হিন্দি— মোট ৫টি ভাষায় মুক্তি পেতে চলেছে গুণশেখর পরিচালিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন