Akshay Kumar On Jawan

চার দিনেই সব রেকর্ড ভেঙে দিল ‘জওয়ান’, শুভেচ্ছা অক্ষয়ের, পাল্টা জবাব শাহরুখের

৫০০ কোটির অঙ্ক ছুঁতেই ‘জওয়ান’-এর জন্য শুভেচ্ছা জানালেন খিলাড়ি কুমার। পাল্টা জবাব দিলেন বাদশা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৬
Share:

‘জওয়ান’র দরাজ প্রশংসা অক্ষয়ের। ফাইল চিত্র।

শাহরুখ যেন নিজের রেকর্ড নিজেই ভাঙছেন। শাহরুখ চলতি বছর শুরু করেছিলেন ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি দিয়ে। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ওই ছবি। তার ন’মাস পর ফের জওয়ান নিয়ে ফিরলেন শাহরুখ। মুক্তির প্রথম সপ্তাহান্তেই ঝুলিতে ৫০০ কোটি ভরেছে ‘জওয়ান’। এখনও দৌড় বাকি। ‘পাঠান’-এর তো বটেই, বক্স অফিস রেকর্ডের নিরিখে হলিউড ছবির সঙ্গেও পাল্লা দেবে ‘জওয়ান’। শুধু হলিউডের ছবি নয় অতিমারির পর থেকে দক্ষিণী ছবির কাছেও মাথা নোয়াতে হয়েছে বলিউডকে। সেই ধারা ভাঙলেন শাহরুখ। এ বার ‘জওয়ান’-এর সাফল্যে শুভেচ্ছা জানালেন খিলাড়ি কুমার। পাল্টা বাদশাহি জবাব শাহরুখের।

Advertisement

একটা সময় ছিল যখন অক্ষয়ের ছবি কামাল দেখাত বক্স অফিসে। কিন্তু গত দু-বছর শুধুই ব্যর্থতা দেখছেন তিনি। এ বার সতীর্থের সাফল্যে দরাজ প্রশংসা অক্ষয়ের। সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) প্ল্যাটফর্মে ‘জওয়ান’-এর জন্য শাহরুখকে অভিনন্দন বার্তা দিলেন খিলাড়ি, পালটা জবাব দিতে ভুললেন না বাদশা। অক্ষয় লেখেন, ‘‘কী দুর্দান্ত সাফল্য! আমার জওয়ান,পাঠান, শাহরুখকে অভিনন্দন। আমাদের ছবির সময় ফিরেছে, আর একেই বলে প্রত্যাবর্তন!’’ তাঁর এই অভিনন্দন বার্তার উত্তরে শাহরুখ লেখেন- তুমি আমাদের সকলের জন্য প্রার্থনা করেছিলে, সফল না হয়ে যাবে কোথায়। অনেক শুভেচ্ছা তোমাকেও, সুস্থ থাকো খিলাড়ি! ভালোবাসা নিও।’’

মুক্তির দিনেই বিশ্ব জুড়ে বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’। প্রথম সপ্তাহান্তে ৫০০ কোটির ক্লাবে পা রেখেছে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন