শাহরুখের তেইশে পা

দুই কুড়ি তিন। মহাকালের নিরিখে হয়তো সময়টা তেমন কিছু নয়। কিন্তু কোনও অভিনেতার কেরিয়ারে তেইশ বছর টানা ‘স্টেডি’ থাকা বেশ রোমাঞ্চের ব্যাপার। আর এই রোমাঞ্চেরই নায়ক শাহরুখ খান। সম্প্রতি বলিউডে তাঁর অভিনয় জীবনের ২৩ বছর পূর্ণ হল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৫ ০০:০০
Share:

দুই কুড়ি তিন। মহাকালের নিরিখে হয়তো সময়টা তেমন কিছু নয়। কিন্তু কোনও অভিনেতার কেরিয়ারে তেইশ বছর টানা ‘স্টেডি’ থাকা বেশ রোমাঞ্চের ব্যাপার। আর এই রোমাঞ্চেরই নায়ক শাহরুখ খান। সম্প্রতি বলিউডে তাঁর অভিনয় জীবনের ২৩ বছর পূর্ণ হল। এই উপলক্ষে বলিউড বাদশা তাঁর ভক্ত, সমালোচক এবং শুভানুধ্যায়ীদের অকুণ্ঠ কৃতজ্ঞতা জানিয়েছেন। হিসেব মতো শাহরুখের বলিউড-যাপনের ২৩তম বার্ষিকী ছিল গত ২৫ জুন। তাই কিছুটা দেরিতেই তাঁর শুভেচ্ছাবার্তা দিলেন ৪৯ বছরের সুপারস্টার। এর জন্য তিনি অবশ্য দায়ী করলেন তাঁর স্টারডমকেই। বন্ধু-শত্রু নির্বিশেষে সকলকে ধন্যবাদ জানিযে শাহরুখ তাঁর টুইট বার্তায় জানিয়েছেন, তাঁরা না থাকলে তিনি নিজে এই জায়গায় পৌঁছতেন না।

Advertisement

১৯৯২ সালে দিব্যা ভারতীর বিপরীতে ‘দিওয়ানা’ ছবি দিয়ে তাঁর বলিউড-অভিযান শুরু করেছিলেন শাহরুখ। এতটা দীর্ঘ পথ পেরনোর জন্য তাঁকে যাঁরা অপছন্দ করেন, তাঁদেরকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। তাঁরাও যে তাঁর কেরিয়ারের ভালমন্দের শরিক, সেটা স্পষ্ট ভাষায় বলেছেন কিং খান। ছবির পোস্টার তৈরির আগেই যে ভক্তরা সম্ভাব্য পোস্টার তাঁকে পাঠান, যাঁরা তাঁকে সম্ভাব্য ছবির কাহিনি শোনান, তাঁদেরকেও আলাদা করে ধন্যবাদ জনিয়েছেন ‘বাজিগর’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন