Shah Rukh Khan in The Immortal Ashwatthama

‘পাঠান’-এর সাফল্যেই লুকিয়ে অমরত্বের মন্ত্র! বাদশার দরবারে ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’র হাতছানি

‘পাঠান’-এর সাফল্যের পর যেন অপ্রতিরোধ্য তিনি। ষাটের দোরগোড়ায় পৌঁছেও অ্যাকশন ছবির জন্য তাঁর নাম নিয়েই আলোচনা নির্মাতাদের মধ্যে। তিনি শাহরুখ খান।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৮:২৩
Share:

ভিকির পরে বাদ রণবীরও, এ বার ‘অশ্বত্থামা’র দৌড়ে স্বয়ং শাহরুখ। ছবি: সংগৃহীত।

‘পাঠান’-এর সাফল্য যেন নতুন দিগন্ত খুলে দিয়েছে শাহরুখ খানের সামনে। জানুয়ারি মাসে মুক্তির পরে বক্স অফিসে বেনজির সাফল্য পেয়েছে শাহরুখের এই ছবি। ষাট বছর বয়সের দোরগোড়ায় এসেও অ্যাকশন দৃশ্যে নিখুঁত অভিনয়ের জন্য দর্শক ও সমালোচকদের দ্বারা প্রশংসিত হয়েছেন বলিউডের ‘বাদশা’। ‘পাঠান’-এর সাফল্যের পরে এ বার অ্যাকশন ছবির দিকেই মন দিয়েছেন তিনি। কেরিয়ারের প্রথম দিকে তাঁর স্বপ্ন ছিল ‘অ্যাকশন হিরো’ হওয়ার। আদিত্য চোপড়ার ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র দৌলতে প্রায় গোটা কর্মজীবন কাটিয়েছেন ‘রোম্যান্টিক হিরো’র তকমা নিয়ে। এ বার পুরোদমে অ্যাকশনেই মন দিতে আগ্রহী শাহরুখ। চিত্রনাট্য বাছছেন সেই ভাবেই। চলতি বছরেই মুক্তি পেতে চলেছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। অ্যাকশন ঘরানার এই ছবির মাধ্যমেই প্যান-ইন্ডিয়া বা সর্বভারতীয় ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন শাহরুখ। এখানেই শেষ নয়, এ বার খবর, আরও একটি অ্যাকশন প্রধান ছবি নিজের ঝুলিতে ভরতে চলেছেন বলিউডের বাদশা। শোনা যাচ্ছে, ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’ ছবির জন্য শাহরুখের দ্বারস্থ হয়েছেন নির্মাতারা।

Advertisement

২০২০ সালে ঘোষণা করা হয়েছিল ছবির। তার পর থেকে কোনও না কোনও কারণে পিছিয়েই যাচ্ছে ছবি। ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’ ছবির পরিচালক আদিত্য ধর। ছবিতে মুখ্য চরিত্রের অভিনেতা হিসাবে ঘোষণা করা হয়েছিল ভিকি কৌশলের নাম। তবে তার পর ‘রাজ়ি’ খ্যাত অভিনেতার হাত থেকে হাতছাড়া হয়ে যায় ছবি। সপ্তাহ কয়েক আগে শোনা গিয়েছিল, ছবিতে মুখ্য চরিত্রে ভিকির জায়গায় দেখা যেতে চলেছে রণবীর সিংহকে। তবে খুব শীঘ্রই জানতে পারা যায়, ছবি থেকে নাকি বাদ পড়েছেন তিনিও। তার পর শোনা যায়, ছবির জন্য নাকি দক্ষিণী তারকাদের দিকে ঝুঁকছেন প্রযোজক ও পরিচালক। তাঁদের মধ্যে রাম চরণ, এনটিআর জুনিয়র ও অল্লু অর্জুনের নাম উঠে এসেছে শীর্ষে। এ বার সেই তালিকায় নাম জুড়ল শাহরুখ খানের। জনপ্রিয়তার নিরিখে দক্ষিণী তারকাদের কি পিছনে ফেলতে পারবেন বাদশা? কোন অভিনেতা চূড়ান্ত হবেন ‘অশ্বত্থামা’র চরিত্রে? এখন প্রশ্ন সেটাই।

‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’ ছবির বর্ষপূর্তিতে ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’ ছবির ঘোষণা করেছিলেন পরিচালক আদিত্য ধর। সেই সময় ছবির প্রযোজক ছিলেন রনি স্ক্রুওয়ালা। পরে অতিমারি ও লকডাউনের জেরে বাজেট সংক্রান্ত সমস্যার কারণে ক্রমশ পিছোতে থাকে ছবির কাজ। করোনার পরে আর্থিক মন্দার কারণে এই ছবির প্রযোজনা থেকে সরে আসেন প্রযোজক। ফলে অনিশ্চয়তার মধ্যে ডুবে গিয়েছিল আদিত্যর ছবিটি। সম্প্রতি জিয়ো স্টুডিয়ো প্রযোজনায় উৎসাহ দেখানোয় ফের ছবি নিয়ে নতুন উদ্যমে ভাবনাচিন্তা শুরু হয়েছে। খবর, এ বার ১০০ কোটির বাজেটে বেশ বড় মাপেই এই কল্পবিজ্ঞানের ছবি বানাতে ইচ্ছুক নির্মাতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন