Shah Rukh Khan

‘পাঠান’-এর সাফল্যে কৃতজ্ঞ তিনি, নিজস্বী দেখিয়ে ধন্যবাদ জানালেন শাহরুখ

‘একাকী, কিন্তু উজ্জ্বল’! সমাজমাধ্যমে রৌদ্রোজ্জ্বল সেলফি ভাগ করে নিলেন বলিউডের ‘বাদশা’। ‘পাঠান’-এর সাফল্যে অনুরাগীদের ধন্যবাদ জানালেন বলিউড তারকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২২
Share:

‘একাকী, কিন্তু উজ্জ্বল’! ‘পাঠান’-এর সাফল্যে অনুরাগীদের ধন্যবাদ দিলেন ‘বাদশা’। ছবি: ইনস্টাগ্রাম।

দীর্ঘ চার বছর পরে বড় পর্দায় প্রত্যাবর্তন তাঁর। অবশ্য প্রত্যাবর্তন বলা কি ঠিক? বলিউডের বেতাজ বাদশা তিনি। তাঁর নামোচ্চারণে হাততালির দাপট এখনও অমলিন। তিনি তো ছিলেনই, হারিয়ে তো যাননি কোথাও! সময়ের উত্থান-পতন কি তাঁর মতো তারকাকে স্পর্শ করে? বাস্তবের মাটিতে তা করে বইকি! গত চার বছরের একাধিক বার প্রশ্ন উঠেছে তাঁর প্রাসঙ্গিকতা নিয়ে। তিনি ফুরিয়ে গিয়েছেন, শুনতে হয়েছে এ কথাও। তারকাদের জমানা শেষ, মন্তব্য করেছেন নিন্দকরা। অবশেষে চার বছর পরে ফিনিক্স পাখির মতো ঘুরে দাঁড়িয়েছেন তিনি। উত্তর দিয়েছেন সব প্রশ্ন, সব সমালোচনার। বা বলা ভাল, উত্তর দিয়েছে তাঁর কাজ— তাঁর ছবি, ‘পাঠান’।

Advertisement

ছবি মুক্তির দু’সপ্তাহ পরেও অনুরাগীদের মধ্যে ছবি নিয়ে উন্মাদনা বিশেষ কমেনি। জনপ্রিয়তা ও ব্যবসা— দু’দিক থেকেই সফল শাহরুখের এই ছবি। ছবির সাফল্যের জন্য দর্শককে ধন্যবাদ জানিয়ে সমাজমাধ্যমে সেলফি পোস্ট করলেন শাহরুখ। রৌদ্রোজ্জ্বল একটি ছবি। ছবির নীচে লিখলেন, ‘‘সূর্য সব সময়ে একা, কিন্তু তার ঔজ্জল্য কখনও কম হয় না। ‘পাঠান’-কে ভালবাসার জন্য অনেক ধন্যবাদ।’’

গত কয়েক সপ্তাহ ধরে বক্স অফিসে এই একটাই নাম। প্রায় মন্ত্রমুগ্ধ হয়ে ছবি দেখেছেন সকলে। কোভিড অতিমারি ও লকডাউন পরবর্তী সময়ে প্রায় মুখ থুবড়ে পড়েছিল ব্যবসা। ওটিটিতে বুঁদ হয়েছিল সাধারণ দর্শক। মোবাইল-মুখী সেই আমজনতাকে ফের প্রেক্ষাগৃহে ফেরাতে সক্ষম হয়েছে ‘পাঠান’। দেশ ও বিদেশ মিলিয়ে এখনও পর্যন্ত ৮৫০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। ভেঙেছে একাধিক নজির, গড়েছেও বেশ কিছু। হিন্দি ছবির ইতিহাসের পাতায় নাম তুলে চলতি বছরে বিশ্বের সেরা পাঁচটি ছবির মধ্যে অন্যতম হওয়ার খেতাবও অর্জন করেছে ‘পাঠান’। সাফল্য ও নজিরের তালিকা তৈরি করতে বসলে তাতে পরিসংখ্যান ভিড় করে আসবে। তাই সেই রাস্তায় হাঁটেননি শাহরুখ।

Advertisement

সহজ ভাবে নিজের সাফল্যের জন্য সবটুকু কৃতজ্ঞতা উজাড় করে দিয়েছেন নিজের দর্শকের প্রতি। তাঁর বাড়ি ‘মন্নত’-এর বারান্দাই তাঁকে অনুপ্রেরণা জোগায়, সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেছিলেন তিনি। ‘পাঠান’ প্রেক্ষাগৃহে দু’সপ্তাহ পূর্ণ করার পরেও বলিউডের ‘বাদশা’ তাই বার বার ফিরে আসেন তাঁর অনুরাগীদের কাছেই। এ বারও তার ব্যতিক্রম হল না। সমাজমাধ্যমে একাকী কিন্তু উজ্জ্বল সূর্যের মতো ফিরলেন তিনি, তাঁকে ‘আলো’য় রাখার জন্য ধন্যবাদ জানালেন অনুরাগীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন