Bollywood

শাহরুখের দ্বারস্থ কেন আমির?

ও দিকে শাহরুখ এর আগে একাধিক বার অমিতাভের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২০ ০২:০৭
Share:

আমির-শাহরুখ

গুরুজনদের সামনে সিগারেট খাওয়ার সময়ে এখনও অনেকেই সঙ্কোচ বোধ করেন। একই রকম ভাবে ‘ঠগস অব হিন্দোস্তান’-এর সেটে অমিতাভ বচ্চনের সামনে সিগারেট খেতে অস্বস্তি হত আমির খানের। বিশেষ করে আউটডোরে কিংবা কোনও প্রত্যন্ত অঞ্চলে শুটিং চলাকালীন প্রথম প্রথম অমিতাভের সামনে সিগারেট খেতে লজ্জা পেতেন আমির। সেই সময়ে তিনি একদিন শাহরুখের বাড়ি যান কাজের সূত্রে। ‘অমিতজি’র সামনে সিগারেট খাওয়া যায় কি না, সে ব্যাপারে শাহরুখের কাছে পরামর্শ চান আমির। ‘ঠগস অব হিন্দোস্তান’-ই অমিতাভের সঙ্গে তাঁর প্রথম ছবি। তাই বেশ ঘাবড়েই ছিলেন আমির। ও দিকে শাহরুখ এর আগে একাধিক বার অমিতাভের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। পরে শাহরুখ তাঁকে আশ্বস্ত করেন যে, ‘মিস্টার বচ্চন’-এর সামনে সিগারেট খাওয়াই যেতে পারে, উনি কিছু মনে করেন না।

Advertisement

এই ঘটনার বেশ কিছু পরে কথায় কথায় এই প্রসঙ্গে আমিরকে প্রশ্ন করেন অমিতাভ নিজেই। আমির অবাক হয়ে যেতে অমিতাভ জানান, ফোটোগ্রাফারের মারফত খবরটা তাঁর কানে পৌঁছেছে। সাধে কি বলে ইন্ডাস্ট্রিতে কোনও কথা চাপা থাকে না! আমির তখন সরাসরি তাঁর কাছেই অনুমতি চেয়ে বসেন সিগারেট খাওয়ার। জবাবে অমিতাভ বলেছিলেন, ‘‘আমার সামনে সিগারেট খেতেই পার, কিন্তু সেটা তোমার নিজের স্বাস্থ্যের পক্ষে মোটেই ভাল নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন