Release of Jawan

প্রেক্ষাগৃহে পিছিয়েছে মুক্তি, ওটিটিতে জায়গা পেতেও কি জোর লড়াই করতে হবে ‘জওয়ান’কে?

চলতি বছরের জুনেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ‘জওয়ান’-এর। তা পিছিয়ে গিয়েছে ইতিমধ্যেই। আর কত ভোগান্তি অপেক্ষা করছে অ্যাটলির ছবির জন্য?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:০৮
Share:

আদৌ কি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘জওয়ান’? ছবি: সংগৃহীত।

‘পাঠান’-এর সাফল্যের পরে চর্চার কেন্দ্রে রয়েছে ‘জওয়ান’। বছরের শুরুতে বলিউডের ‘বাদশা’র রাজকীয় প্রত্যাবর্তনের পর তাঁর পরের ছবি নিয়ে উৎসাহ আরও বেড়ে গিয়েছে অনুরাগীদের মধ্যে। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ‘জওয়ান’-এর মোশন পোস্টার। ব্যান্ডেজ বাঁধা শাহরুখের সেই ছবিই সাড়া ফেলে দিয়েছে নেটদুনিয়ায়। ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ‘বাদশা’র অনুরাগীরা। কবে মুক্তি পাচ্ছে ছবি? তার থেকেও বড় প্রশ্ন, আদৌ কি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘জওয়ান’?

Advertisement

দক্ষিণী পরিচালক অ্যাটলির পরিচালনায় তৈরি হচ্ছে ‘জওয়ান’। এটিই শাহরুখ খানের প্রথম সর্বভারতীয় ছবি। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালম ভাষায় মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। ‘পাঠান’ ছবির মাধ্যমে ইতিমধ্যেই নিজেকে ‘অ্যাকশন হিরো’ হিসাবে প্রতিষ্ঠা করেছেন শাহরুখ। শোনা যাচ্ছে, অ্যাকশন ছবির নিরিখে ‘পাঠান’কেও ছাপিয়ে যেতে চলেছে ‘জওয়ান’। ছবিতে নাকি দ্বৈত চরিত্রে অভিনয় করছেন শাহরুখ। ইতিমধ্যেই ছবির বেশির ভাগ অ্যাকশন দৃশ্যের শুটিং সেরে ফেলেছেন ‘বাদশা’। তবে এখনও বাকি রয়েছে কিছু দৃশ্যের কাজ। শোনা যাচ্ছে, নিখুঁত ভাবে সবটা শেষ করতে চান পরিচালক। সঙ্গে বাকি পোস্ট প্রোডাকশন ও ভিএফএক্সের কাজও। সব মিলিয়েই পিছিয়েছে ছবির মুক্তির তারিখ। জুনের বদলে এ বার অক্টোবর নাগাদ মুক্তির সম্ভাবনা ‘জওয়ান’-এর।

তবে এ বার খবর, ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া নিয়েও জটিলতা দেখা দিয়েছে। অ্যামাজ়ন প্রাইম ভিডিয়োর সঙ্গে নাকি ১০০ কোটি টাকার চুক্তি হয়েছিল ‘পাঠান’-এর। সেই চুক্তির পরেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। কিন্তু, ‘জওয়ান’-এর স্বত্ব কেনার ক্ষেত্রে নাকি এগিয়ে রয়েছে নেটফ্লিক্স। খবর, ‘পাঠান’ হাতছাড়া হওয়ার পর কোনও ভাবেই ‘জওয়ান’ ছাড়তে রাজি নন কর্তৃপক্ষ। কত কোটির চুক্তিতে বিক্রি হয় শাহরুখের প্রথম সর্বভারতীয় ছবির স্বত্ব, এখন সেটাই দেখার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন