Jawan Update

৫৭-তেও নিজেকেই নিজে টেক্কা দিচ্ছেন শাহরুখ! ‘পাঠান’ যা করতে পারেনি, তা করে দেখাল ‘জওয়ান’

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে শাহরুখের পরের ছবি ‘জওয়ান’। মুক্তির মাত্র সাত দিন আগে, গত শুক্রবার থেকে দেশে শুরু হয়ে গিয়েছে ‘জওয়ান’-এর টিকিটের অগ্রিম বুকিং।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৯
Share:

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

গত কয়েক মাসের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গত ৩১ অগস্ট মুক্তি পেয়েছে শাহরুখ খানের আসন্ন ছবি ‘জওয়ান’-এর ট্রেলার। গত ১০ জুলাই ছবির প্রিভিউ দেখেই সাড়া পড়ে গিয়েছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। ট্রেলার মুক্তির পর সেই উন্মাদনা আরও বেড়েছে। এত দিনের অপেক্ষার পরে অবশেষে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং। ছবিমুক্তির মাত্র সাত দিন আগে অগ্রিম বুকিং শুরু হওয়ায় দর্শক ও অনুরাগীদের তরফে বিপুল পরিমাণে সাড়া পাওয়ার আশা ছিলই। তবে সেই প্রত্যাশার গণ্ডি পেরিয়ে গিয়েছে শাহরুখের ছবি। অগ্রিম বুকিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নজির গড়তে শুরু করেছেন বলিউডের বাদশা।

Advertisement

মুক্তির মাত্র এক সপ্তাহ আগে, গত শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম বুকিং। শনিবারের মধ্যেই দু’লক্ষের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে অ্যাটলি পরিচালিত এই ছবির, যার ফলে ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে প্রায় সাত কোটি টাকা। বলিউডে বাণিজ্য বিশেষজ্ঞদের ধারণা, রবিবারের মধ্যে তিন লক্ষ টিকিট বিক্রি হয়ে যাওয়ার কথা শাহরুখের ছবির। চলতি বছরের শুরুতেই ব্লকবাস্টার ছবি ‘পাঠান’ নিয়ে বক্স অফিসে রাজকীয় প্রত্যাবর্তন করেছেন শাহরুখ। তবে সেখানেই থামতে রাজি নন তিনি। বাণিজ্য বিশেষজ্ঞদের অনুমান, ‘জওয়ান’-এর মাধ্যমে ‘পাঠান’-কেও টপকে যেতে পারেন বাদশা। ‘পাঠান’-এর অগ্রিম টিকিট বুকিংয়ের পরিসংখ্যানকে ইতিমধ্যেই ছাড়িয়ে গিয়েছে ‘জওয়ান’। অগ্রিম বুকিং শুরু হওয়ার প্রথম ৪৮ ঘণ্টায় প্রায় ১ লক্ষ ৭১ হাজার ৫০০ টিকিট বিক্রি হয়েছিল ‘পাঠান’-এর। সেই নিরিখে ‘পাঠান’-এর থেকে অন্তত এক লক্ষ টিকিট বেশি বিক্রি হয়েছে ‘জওয়ান’-এর।

আগামী ৭ সেপ্টেম্বর বিশ্ব জুড়ে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। ‘পাঠান’ গোটা বিশ্বের বক্স অফিসে উপার্জন করেছিল প্রায় ১১০০ কোটি টাকা। অগ্রিম বুকিংয়ে ‘পাঠান’-কে ইতিমধ্যেই টেক্কা দিয়েছে ‘জওয়ান’। ছবি মুক্তি পেতে আরও দিন চারেক। তার মধ্যেই বক্স অফিস ব্যবসার পরিসংখ্যানেও কি নজির গড়বে ‘জওয়ান’? সেই জল্পনাই এখন তুঙ্গে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন