Shah Rukh Khan

Aryan Khan: জামিনের নথি জেলে সময়ে পৌঁছল না, শুক্রবার মুক্তি হল না শাহরুখ-তনয় আরিয়ানের

আরিয়ান না ফিরলে দীপাবলিতে আলো জ্বলবে না ‘মন্নত’-এ। ছেলের অনুপস্থিতিতে হেঁশেলে তৈরি হবে না ক্ষীর। এমনই ধনুকভাঙা পণ করেছিলেন মা গৌরী খান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১৭:৫৫
Share:

আরও অপেক্ষা করতে হবে আরিয়ানকে।

মুম্বইয়ের আর্থার রোড জেলে ২৫ দিনের বন্দিদশা কাটিয়ে বৃহস্পতিবারই জামিন পেয়েছিলেন আরিয়ান খান। কিন্তু তাঁর জেল থেকে ছাড়া পাওয়া নিয়ে শুক্রবার জটিলতা তৈরি হল। ১ লক্ষ টাকার বন্ডে তাঁর জামিনদার হয়েছিলেন জুহি চাওলা। ছেলেকে জেলেকে আনতে পৌঁছে গিয়েছিলেন শাহরুখও। কিন্তু সময় মতো বিশেষ আদালতে পৌঁছল না আরিয়ানের জামিনের নথি। জেলের সূত্রকে উদ্ধৃত করে একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, শুক্রবার সম্ভবত জেলেই থাকতে হচ্ছে শাহরুখ-তনয়কে। শনিবার সকালে হয়তো ছাড়া পাবেন তিনি।

জামিনের নির্দেশের পরেও বেশ কিছু নিয়মকানুন থাকে। যার মধ্যে অন্যতম বম্বে হাই কোর্টের জামিনের রায়ের একটি কপি জমা দিতে হবে মাদক সংক্রান্ত বিশেষ আদালতে। তার পরে বিশেষ আদালত আরিয়ানের রিলিজ অর্ডার জারি করবে। সেই নথি আবার আর্থার রোড জেলের বাইরে ‘বেল বক্স’-এ নিয়ে যেতে হবে। সেখানে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে তা পৌঁছতে হবে। জানা যাচ্ছে, মাদক সংক্রান্ত বিশেষ আদালতে সময় মতো পৌঁছয়নি আরিয়ানের সেই রায়ের কপি। ফলে আবার আটকে গেল আরিয়ানের বাড়ি ফেরা।

Advertisement

আরিয়ান না ফিরলে দীপাবলিতে আলো জ্বলবে না ‘মন্নত’-এ। উৎসবের উদ্‌যাপনে মেতে উঠবে না খান পরিবার। ছেলের অনুপস্থিতিতে হেঁশেলে তৈরি হবে না ক্ষীর। এমনই ধনুকভাঙা পণ করেছিলেন মা গৌরী খান। ছেলের মুক্তির জন্য মানত করার পাশাপাশি নবরাত্রিতে উপোস পর্যন্ত করেছেন শাহরুখ-পত্নী। এমনিতে বিশেষ ধার্মিক নন। তবে প্রথম সন্তানের সুরক্ষার জন্য দিনে দু’বার করে প্রার্থনাও করেছেন গৌরী।

আরিয়ানের ঘরে ফেরার সঙ্গেই মেঘ কাটবে ‘মন্নত’-এ। ফিরবে স্বস্তির হাওয়া। দীপাবলিতে আলোয় সাজবে গোটা বাড়ি। মুখে হাসি ফুটবে শাহরুখ-গৌরীর। গোটা পরিবার মেতে উঠবে উদযাপনে।

Advertisement

ঘটনাচক্রে, আর চার দিন পরেই শাহরুখের জন্মদিন। আরিয়ান ছাড়া পাবেন কি না, সেই উদ্বেগে এ বার অনুরাগীদের বাংলোর সামনে ভিড় না করার অনুরোধ জানিয়েছিলেন কিং খান। দুশ্চিন্তা উড়িয়ে বাবার জন্মদিনের আগেই ঘরে ফিরছে ছেলে। প্রতি বছরের মতো এ বারও কি তবে প্রাসাদোপম বাড়ির বারান্দায় এসে দাঁড়াবেন শাহরুখ? হাত নাড়বেন চিরাচরিত ভঙ্গিতে? উত্তরের অপেক্ষায় তাঁর সহস্র অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন