Entertainment News

কেন শাহরুখের প্রযোজনা সংস্থার নাম রেড চিলিজ?

সফল অভিনেতার পাশাপাশি সফল প্রযোজকের নামটাও জুড়ে গিয়েছে কিঙ্গ খানের নামের সঙ্গে। ২০০২ সালে শাহরুখ এবং গৌরী খানের সহ-মালিকানায় তৈরি হয়েছিল প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৭ ১৬:৩৫
Share:

সফল অভিনেতার পাশাপাশি সফল প্রযোজকের নামটাও জুড়ে গিয়েছে কিঙ্গ খানের নামের সঙ্গে। ২০০২ সালে শাহরুখ এবং গৌরী খানের সহ-মালিকানায় তৈরি হয়েছিল প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্ট। কিন্তু বলিউডে যেখানে নাম বা পদবী দিয়েই সংস্থার নাম রাখা প্রচলিত সেখানে হঠাৎ নিজের প্রযোজনার এমন ‘ঝাল-ঝাল’ নাম কেন রাখতে গেলেন শাহরুখ?

Advertisement

সম্প্রতি সংবাদ মাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে বাদশা জানান এর রহস্য। শাহরুখ বলেন, “নারীদের ক্ষমতায়নে খুব বিশ্বাস করি আমি। আমি সব সময়ই মেয়েদের মতো হতে চাই, ওঁদের সমতুল হতে চাই। ওঁদের উচ্চতায় পৌঁছতে চাই। এমনিতেই আমি রান্না করতে খুব ভালবাসি। এক সময় ভাবতাম আমি রেস্তোরাঁ চেইন খুলব সারা দেশ জুড়ে।’’

আরও পড়ুন: ইনি কি বিনোদ খন্না? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ছবি

Advertisement

তা হলে কী রান্নার প্রতি ভালবাসা থেকেই নিজের প্রযোজনা সংস্থার এমন নাম দিয়েছিলেন শাহরুখ? নাহ! নায়ক জানাচ্ছেন, এই নামের পিছনে আসল হাতযশ রয়েছে জুহি চাওলার।

‘‘জুহিই আমাকে আমার সংস্থার নাম রেড চিলিজ রাখার পরামর্শ দেয়। ও বলেছিল, যদি কোনও কারণে আমার ছবি বানানোর ব্যবসায় লোকসান হয়, তাহলে খুব সহজেই এটাকে রেস্তোরাঁর ব্যবসায় পরিবর্তন করে দিতে পারব আমি। সেটাও নাম পরিবর্তন না করেই’’— বললেন শাহরুখ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন