3 idiots

‘থ্রি ইডিয়টস’ আবার আসছে? পরিচালকের সঙ্গে কী কথা হয়েছে শরমনের, খোলসা করলেন অভিনেতা

২০০৯ সালে ‘থ্রি ইডিয়টস’ বক্স অফিসে সাড়া ফেলেছিল। পাশাপাশি দর্শকের হৃদয়েও নাড়া দিয়েছিল। ভিন্ন মাত্রার এক জীবনবোধের কাহিনি পেয়ে অভিনেতারা নিজেদের সেরাটুকু দিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৪:৪২
Share:

শরমন জোশী। ছবি: সংগৃহীত।

ফিরছে ‘থ্রি ইডিয়টস’? নতুন রূপে? বলিপাড়ায় বিপুল জল্পনা। ২০০৯ সালে মুক্তি পেয়েছিল ‘থ্রি ইডিয়টস’। রাজকুমার হিরানি পরিচালিত ছবিটির বিভিন্ন সংলাপ এখনও লোকের মুখে মুখে ঘোরে। আমির খান, শরমন জোশী এবং আর মাধবন ত্রয়ীর জমজমাট রসায়ন এখনও ভুলতে পারেননি দর্শক। সেই ছবির সিক্যুয়েল কি আসতে চলেছে এ বার?

Advertisement

অনেক অনুরাগীই চেয়েছিলেন এই জমজমাট দলটিকে পর্দায় ফিরে পেতে। ফেব্রুয়ারি মাসে শরমন নিজেও তেমন ইচ্ছাপ্রকাশ করেছিলেন। আমির এবং আর মাধবনের সঙ্গেও শরমনের দেখা হয়েছিল তাঁর গুজরাতি ছবি ‘কনগ্র্যাচুলেশন’-এর প্রচারে। তখনও দর্শকের মনে হয়েছিল, তবে কি তাড়াতাড়ি আসবে ছবির সিক্যুয়েল? এ বার এক আলাপচারিতায় সেই সম্ভাবনা উস্কে দিলেন শরমন। তিনি বললেন, পরিচালক রাজকুমার হিরানিও তাঁর সঙ্গে ছবির সিক্যুয়েল নিয়ে বিভিন্ন ভাবনাচিন্তা ভাগ করে নিয়েছেন।

তাঁর সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ় ‘কফস’-এর প্রচারে গিয়ে ‘থ্রি ইডিয়টস’-এর সিক্যুয়েল নিয়ে শরমন বলেন, “আবার যদি একসঙ্গে হওয়া যায়, কী মজাই না হবে! রাজু স্যর ( রাজকুমার হিরানি)-ও জানেন, দর্শক কতটা ভালবাসেন এই ছবি। তাঁদের তিনি হতাশ করতে চান না। এমনকি আমার সঙ্গে দু-একটা গল্প নিয়ে আলোচনাও করেছেন। কিন্তু যেই কয়েক মাস বাদে জানতে চেয়েছি কী হল গল্পের, উনি বলেছেন, ওগুলো ঠিকঠাক কাজে আসছে না। ”

Advertisement

কিন্তু ছবির সিক্যুয়েল নিয়ে খুবই আশাবাদী শরমন। তিনি বলেন, “ছবির সিক্যুয়েল বানাতে উনি খুবই আগ্রহী। যবেই হোক, আমাদের করতেও ভাল লাগবে আর দর্শকও দেখে মজা পাবেন।”

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত কমেডি ছবি ‘থ্রি ইডিয়টস’- এর প্রযোজক ছিলেন বিধু বিনোদ চোপড়া। ছবির অন্যান্য অভিনেতা-অভিনেত্রী ছিলেন করিনা কপূর, বোমান ইরানি, মোনা সিংহ প্রমুখ। বক্স অফিস সাফল্যের পাশাপাশি সে ছবি দর্শকের হৃদয়ে নাড়া দিয়েছিল। ভিন্ন মাত্রার এক জীবনবোধের কাহিনি পেয়ে অভিনেতারাও নিজেদের সেরাটুকু দিয়েছিলেন। তেমন সুযোগ ফিরে চান তাঁরাও। যদিও আমির অভিনয় থেকে বিরতি নিয়েছেন। ‘থ্রি ইডিয়টস’ আবার হলে আমির তাতে থাকবেন তো? তা নিয়েও আশঙ্কা দেখা দিচ্ছে। অবশ্য শরমন নিজে এখনও আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন