অস্কার কমিটিতে আমন্ত্রণ পেলেন শর্মিলা ঠাকুর

‘অস্কার্স সো হোয়াইট’ বিতর্কের পর অ্যাকাডেমি তার ভাবমূর্তি বদলাতে মরিয়া হয়ে উঠেছিল। সেই বিতর্ক চাপা দিতে এ বার বেশ কয়েক জন ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূতদের অস্কার কমিটিতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হল। সূত্রের খবর, তাদের সদস্য হওয়ার জন্য অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে আমন্ত্রণ জানিয়েছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জুলাই ২০১৬ ১৩:২৬
Share:

‘অস্কার্স সো হোয়াইট’ বিতর্কের পর অ্যাকাডেমি তার ভাবমূর্তি বদলাতে মরিয়া হয়ে উঠেছিল। সেই বিতর্ক চাপা দিতে এ বার বেশ কয়েক জন ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূতদের অস্কার কমিটিতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হল। সূত্রের খবর, তাদের সদস্য হওয়ার জন্য অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে আমন্ত্রণ জানিয়েছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস। শুধু শর্মিলাই নন, তাঁর সঙ্গে ফ্রিডা পিন্টো এবং দীপা মেটাকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

অস্কার কমিটিতে শুধু শ্বেতাঙ্গরাই কেন মনোনয়ন পাবেন, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছিল চলতি বছরের গোড়ায়। শর্মিলা, ফ্রিডা এবং দীপা-সহ মোট ৬৮৩ জনকে চলচ্চিত্র জগত্ থেকে সদস্য হওয়ার আমন্ত্রণ জানিয়েছে তারা। অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, সারা পৃথিবী জুড়ে যাঁরা নিজেদের প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছেন, সেই গ্লোবাল ফিল্ম কমিউনিটিকে স্বাগত।

শর্মিলারা ছাড়াও ভারতীয় বংশোদ্ভূত অ্যানিমেটার সঞ্জয় বক্সী এবং সঞ্জয় পটেলকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন...
বলিউডের ইতিহাসের সেরা চুম্বন দৃশ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন