মিউজিক অ্যালবামে শর্মিলা

সিঙ্গলে কবিতা পাঠ করেছেন শর্মিলা নিজে। সুনীল ভান্ডারির কবিতা শোনা যাবে অভিনেত্রীর কণ্ঠে।

Advertisement
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ০৬:৪০
Share:

সৌরেন্দ্র-সৌম্যজিতের সঙ্গে শর্মিলা

তিনি সপনো কী রানি...তাঁকে নাগালে পাওয়া মুশকিল। একটা সময় কিছুতেই তাঁকে ধরতে পারছিলেন না সংগীতশিল্পী সৌরেন্দ্র আর সৌম্যজিৎ। অবশেষে একদিন তাঁর নাগাল পাওয়া গেল। তার পর তো শর্মিলা ঠাকুরের সঙ্গে অনেক কাজই করেছেন তাঁরা। সৌরেন্দ্র-সৌম্যজিতের মিউজিক অ্যালবামে এ বার কাজ করছেন শর্মিলা। সেই সিঙ্গল ‘জো ভি বাতেঁ’ মুক্তি পাচ্ছে দীপাবলির দিন।

Advertisement

সিঙ্গলে কবিতা পাঠ করেছেন শর্মিলা নিজে। সুনীল ভান্ডারির কবিতা শোনা যাবে অভিনেত্রীর কণ্ঠে। এই কবিতার উপর ভিত্তি করেই গান লিখে সুর করেছেন সৌরেন্দ্র-সৌম্যজিৎ। শর্মিলাকে রাজি করানো কতটা কঠিন ছিল? ‘‘প্রথমে তো যোগাযোগই করে উঠতে পারছিলাম না। সেটা হয়ে গেলে আর সমস্যা হয়নি। দিল্লিতে ওঁর বাড়িতে দেখা করতে গিয়েছিলাম। এটা একেবারেই আলাপের প্রাথমিক পর্যায়ে। এখন তো দশ বছর হয়ে গিয়েছে আমাদের সম্পর্কের। একসঙ্গে অজস্র অনুষ্ঠান করেছি। আমাদের মিউজিক রুমে এসে এই ভিডিওর শ্যুট করেছিলেন শর্মিলাজি,’’ বললেন সৌরেন্দ্র।

কলকাতার মার্বেল প্যালেসে তাঁদের মিউজিক রুম। সেখানেই শ্যুট করেন শর্মিলা। ইউটিউবেই মুক্তি পাবে ‘জো ভি বাতেঁ’। ‘‘এখন আমরা যে ভাবে কাজ করি উনি তার সঙ্গে খুব সহজেই মানিয়ে নিতে পেরেছিলেন। ইউটিউবে সিঙ্গল রিলিজ তো ওঁর কাছে একেবারেই নতুন একটা বিষয়,’’ কথা প্রসঙ্গে বলছিলেন সৌরেন্দ্র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন