Shefali Shah

মাত্র ২৮-৩০ বছর বয়সে অক্ষয়ের মায়ের চরিত্রে অভিনয় করতে হয়: শেফালি

২০০৫ সালে ‘ওয়াক্ত: দ্য রেস এগেইন্সট টাইম’ ছবিতে তিনি অমিতাভ বচ্চনের স্ত্রী এবং নিজের থেকে ৭ বছরের বড় অক্ষয় কুমারের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১৬:৪৪
Share:

শেফালি শাহ।

মাত্র ২০ বছর বয়সে একটি মেগা ধারাবাহিকে মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন শেফালি শাহ। এরপরেই ঘুরে যায় তাঁর কেরিয়ারের গতিপথ। এই যুবতী বয়স থেকেই ‘মা’-এর টাইপকাস্ট হয়ে যেতে হয় তাঁকে। অভিনেত্রী মনে করেন, এ ধরনের চরিত্র করার মতো বয়সে তিনি তখনও পৌঁছননি।

Advertisement

২০০৫ সালে ‘ওয়াক্ত: দ্য রেস এগেইন্সট টাইম’ ছবিতে তিনি অমিতাভ বচ্চনের স্ত্রী এবং নিজের থেকে ৭ বছরের বড় অক্ষয় কুমারের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন। এক সাক্ষাৎকারে শেফালি বলেছিলেন, ‘আমার যখন ২০ বছর বয়স আমি ১৫ বছরের এক চরিত্রের মায়ের অভিনয় করি। তারপর ২৮ থেকে ৩০ বছর বয়সের মধ্যে আমি অক্ষয় কুমারের মায়ের ভূমিকায় অভিনয় করি। আমার স্ক্রিনটাইম হিসাব করলে এই মুহূর্তে আমার বয়স ১৩৩ বছর।”

বহু কাজের অফার পেয়েছেন তিনি। কিন্তু সেগুলির মধ্যে কোনও কিছুই মনে ধরেনি তাঁর। অভিনেত্রীর মনে হয়েছে, ওই ধরনের কাজগুলি করলে নিজের সঙ্গে অন্যায় হবে। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে তাঁর হাতে আসে ‘দিল্লি ক্রাইম’। সেখানে দুঁদে পুলিশ অফিসার বর্তিকা চতুর্বেদীর চরিত্রে নিজেকে ফের নতুন ভাবে মেলে ধরেন শেফালি। সম্প্রতি এই চরিত্রের জন্য এশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: হলিউড এ বার কলকাতায়, শুরু হতে চলেছে শ্যুটিং

আরও পড়ুন: গৌরব-দেবলীনার ডেস্টিনেশন হনিমুন দার্জিলিং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন