Shekhar Suman on Kangana Ranaut

অধ্যয়নের উপর ‘কালোজাদু’ করতেন কঙ্গনা, বিজেপির প্রার্থী হতেই মত বদলে ফেললেন বাবা শেখর!

এক সময় কঙ্গনাকে ‘ডাইনি’ বলে সম্বোধন করেছিলেন শেখর। এ বার তাঁরই সুনাম করলেন তিনি!

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ২০:৩৮
Share:

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত। শেখর সুমনের সঙ্গে অধ্যয়ন সুমন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

হৃতিক রোশন এবং আদিত্য পাঞ্চোলী ছাড়াও শেখর সুমনের ছেলে অধ্যয়ন সুমনের সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল কঙ্গনার। এবং সেই সম্পর্ক নিয়ে বহু বিতর্কও তৈরি হয়েছিল। গালিগালাজ, মারধর থেকে ‘কালোজাদু’— সবই নাকি প্রেমিকের উপর প্রয়োগ করেছিলেন কঙ্গনা, এমন দাবিই ছিল শেখর ও তাঁর পরিবা্রের। অধ্যয়ন সুমন ছিলেন কঙ্গনার সহ-অভিনেতা। ২০০৮ সালে ‘রাজ়: দ্য মিস্ট্রি কন্টিনিউস’-এ একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। সিনেমার সেট থেকেই তাঁদের সম্পর্কের সূত্রপাত। তার পর তাঁদের মাঝেমধ্যেই একসঙ্গে দেখা যেতে শুরু করে। কিন্তু, খুব অল্প সময়ের মধ্যেই তিক্ততা ছড়িয়ে পড়ে সম্পর্কে। আর সেই তিক্ততার বোঝা আজও বয়ে চলেছেন অধ্যয়ন। এক সময় কঙ্গনাকে ভালমন্দ বলতে ছাড়েননি শেখর। অভিনেত্রীকে সেই সময় ‘ডাইনি’ বলে সম্বোধন করেছিলেন তিনি। এ বার সেই কঙ্গনারই সুনাম করলেন শেখর!

Advertisement

সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন কঙ্গনা। শুধু তা-ই নয়, আসন্ন লোকসভা নির্বাচনে পদ্মশিবিরের হয়ে প্রার্থী হয়েছেন তিনি।অন্য দিকে, বেশ কয়েক বছর ধরেই বিজেপির সঙ্গে যুক্ত শেখর। তবে কি পদ্মশিবিরে ঢুকতেই কঙ্গনার ব্যাপারে অবস্থান বদল করলেন অভিনেতা? বহু বছর পর ‘হীরামান্ডি’ ছবির মাধ্যমে ফের পর্দায় ফিরছেন শেখর। সেই ছবির প্রচারে্ কঙ্গনার প্রসঙ্গ উঠতেই অভিনেতা বলেন,‘‘ আমাদের পরিবার কিংবা অধ্যয়ন, কেউই সেই সময়টাকে আঁকড়ে পড়ে নেই। সবটাই জীবনের একেকটি পর্ব। আমার মনে হয়, এটাই এদের ভবিতব্য ছিল। ওরা দু’জনেই আলাদা আলাদা জায়গা ভাল আছে। হয়তো সেই সময় আচমকাই কিছু ভুল হয়েছে দুই তরফে। আমার মনে হয়, পিছনে ফিরে তাকালে ভালটাই দেখা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন